সোনার দাম বাড়ল আবারও

* ২১ ক্যারেট প্রতি ভরি ৳ ৭৯,৪৯০* *২২ ক্যারেট প্রতি ভরি ৳ ৮৩,২৮০*

দেশের বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালো মানের সোনার দাম ভরিতে সর্বোচ্চ বেড়েছে এক হাজার ২২৪ টাকা। ফলে এখন থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি ভালো মানের সোনা কিনতে লাগবে ৮৩ হাজার ২৮০ টাকা। এত দিন এই সোনা বিক্রি হয়েছে ৮২ হাজার ৫৬ টাকায়।

গতকাল রবিবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আজ সোমবার থেকে দেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুস সোনার নতুন দাম নির্ধারণ করেছে।

আরো পড়ুন:
শিবগঞ্জে টিসিবির পণ্য বিক্রয়ের উদ্বোধন
ঠাকুরগাঁওয়ে মঞ্চস্থ হলো নাটক ‘কফিনবন্দি বাংলাদেশ’

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, আজ সোমবার থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৮৩ হাজার ২৮০ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম প্রতি ভরি নির্ধারণ করা হয়েছে ৭৯ হাজার ৪৯০ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৬৮ হাজার ১১৭ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার ২২০ টাকা।

তবে রুপার দাম আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

আগস্ট ২২,২০২২ at ১২:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএম