বেনাপোলে আমদানি-রফতানি ২ দিন বন্ধ

সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব জম্মাষ্টমী (শ্রীকৃষ্ণের জন্মতিথি) উপলক্ষে দুই দেশে ছুটি থাকার কারণে বৃহস্পতিবার (১৮ আগস্ট) দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। তবে দুই দেশের মধ্যে পাসপোর্টযাত্রী পারাপার স্বাভাবিক আছে।

এছাড়া পরদিন শুক্রবার সাপ্তাহিক ছুটিতে বন্ধ থাকবে আমদানি-রফতানি ও বন্দরের কার্যক্রম। শনিবার (২০ আগস্ট) সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি কার্যক্রম চলবে এ বন্দরে।ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, বৃহস্পতিবার ভারতে জম্মাষ্টমীর সরকারি ছুটি থাকায় পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে কোনো আমদানি-রফতানি হবে না। শনিবার (২০ আগস্ট) সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি কার্যক্রম চলবে।

আরো পড়ুন:
একদিনের ব্যবধানে তালাক ছাড়াই মেয়েকে দ্বিতীয় বিয়ে দিলেন শিক্ষক!
শৈলকুপায় ক্রীড়া সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, বাংলাদেশ ও ভারতে জম্মাষ্টমী উপলক্ষে সরকারি ছুটি থাকায় বৃহস্পতিবার পণ্য আমদানি-রফতানি বন্ধ আছে। শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় বন্দরের কোনো কার্যক্রম হবে না। শনিবার সকাল থেকে ফের স্বাভাবিক বাণিজ্য শুরু হবে। তবে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা খালি ট্রাক ফেরত যাওয়ার জন্য চেকপোস্ট কার্গো শাখা খোলা আছে। সেইসাথে দু‘দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

আগস্ট ১৮,২০২২ at ১৯:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/নদ/এমএইচ