বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আয়োজিত বীরগঞ্জে বিশেষ জরুরী যৌথ সভা অনুষ্ঠিত

দিনাজপুরের বীরগঞ্জে নিজপাড়া ইউনিয়নের ঢেপা নদীর দাসপাড়া শ্মশানের অবৈধভাবে খনন করে বালু উত্তোলন, শ্মশানে নির্মিত প্রয়াত ব্যক্তির সমাধি ভাঙচুর, কালিপুজা ও পুজা অর্চনায় বাধা এবং দাসপাড়া লোকজনের হয়রানি ও মান-বোনদের লাঞ্চিত করার ঘটনার উদ্ভব পরিস্থিতি বিশেষ জরুরী যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।

আরো পড়ুন :
খাদ্য বান্ধব কর্মসূচীর উপকারভোগীদের অনলাইন করার নামে টাকা নেওয়ার অভিযোাগ
ইবিতে শহীদদের স্মরণে আলোচনা সভা

বৃহস্পতিবার সকাল ১১টায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বীরগঞ্জ উপজেলা শাখার আয়োজনে বীরগঞ্জ কেন্দ্রিয় হরিবাসর প্রাঙ্গনে উক্ত যৌথ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রেমানন্দ রায়ের সভাপতিত্বে সাধারণ সম্পাদক দীপংকর রাহা বাপ্পীর সঞ্চালনায় বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিন্দ্রনাথ গোবিন বর্মন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি মহেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক গোপাল দেব শর্মা, বীরগঞ্জ মহানাম যজ্ঞানুষ্ঠানের সভাপতি গিরিজা নাথ দাস, রাজ দেবত্তোর ষ্ট্রেট কমিটির সদস্য বিমল চন্দ্র দাস, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক কালিপদ রায়, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক প্রশান্ত কুমার সেন, দাসপাড়া মহানাম যজ্ঞানুষ্ঠান সভাপতি নরেন নাথ দাস, সাবেক পৌর কাউন্সিলন অনিতা রাণী রায় প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, প্রতিটি ধর্মের মানুষের কাছে তাদের ধর্মীয় উপাসনালয় এবং মৃতদেহ সৎকারের স্থান পবিত্র স্থান হিসেবে গন্য হয়ে আসছে। কিন্তু একটি কুচক্রী মহল অবৈধ ভাবে মানুষের এই পবিত্র স্থানের জমি দখলের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দখল প্রক্রিয়া অব্যাহত রাখতে নির্যাতন এবং হামলা ও মামলাসহ নানা ভাবে হয়রানী করে আসছে। অনেক ক্ষেত্রে অবৈধ পন্থায় কাগজ পত্র তৈরী করে কোথাও কোথাও তারা সফল হয়েছে। কিন্তু আমরা যদি সচেতন হই এবং ঐক্যবদ্ধ থাকি তাহলে কোন অপশক্তি এ ধরণের অপরাধ সংঘটিত করতে পারবে না।

তাই নিজপাড়ার ঘটনাসহ সকল সংখ্যালঘু মানুষের উপর যে কোন ধরণের অন্যায় মোকাবেলায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ এবং সতর্ক থাকবে হবে। পাশাপাশি এ ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষনসহ আইনি লড়াই চালিয়ে যেতে হবে বলে বক্তাগণ মত প্রকাশ করেন। অনুষ্ঠানে উপজেলা কমিটির নেতৃবৃন্দ, পৌর সভা এবং বিভিন্ন ইউনিয়নের সভাপতি এবং সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

আগষ্ট ১৮,২০২২ at ১৬:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জত/শই