উত্তরা থেকে চুরি হওয়া প্রাইভেটকার উদ্ধার গ্রেফতার ২

উত্তরা থেকে চুরি হওয়া প্রাইভেটকার ‍উদ্ধারসহ দুই চোরকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর উত্তরা পূর্ব থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো মো. জিতু মিয়া ও মো. শহীদ মিয়া।

অভিযানে নেতৃত্ব দেয়া উত্তরা পূর্ব থানার ওসি মো. জহিরুল ইসলাম বলেন, গত ১২ আগস্ট ২০২২ দুপুরে উত্তরা পূর্ব থানার ৪ নাম্বার সেক্টরের হোপ ইন্টারনেশনাল স্কুলের সামনে থেকে একটি প্রাইভেটকার চুরি হয়। এ সংক্রান্তে উত্তরা পূর্ব থানায় একটি মামলা রুজু হয়। মামলাটি তদন্ত শুরু করে উত্তরা পূর্ব থানা পুলিশ।

আরো পড়ুন :
সাত বছর পর নিউজিল্যান্ডকে হারাল ওয়েস্ট ইন্ডিজ
গাজীপুর জেলা প্রেসক্লাবের কমিটি গঠন, আনসারী-সভাপতি, শফিকুল-সম্পাদক

ওসি জহিরুল ইসলাম বলেন, মামলাটি তদন্তকালে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও প্রযুক্তির সহায়তায় চোরদের অবস্থান শনাক্ত করা হয়। সোমবার (১৫ আগস্ট ২০২২) মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই মো. ইমরোল হোসেনসহ থানার একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানা এলাকা হতে জিতু ও শহীদকে গ্রেফতার করে। এ সময় তাদের হেফাহত হতে ৩টি প্লাইয়ার্স, ৪টি স্ক্রু ড্রাইভার, ১টি সেলাই রেঞ্চ, ১টি টেস্টার, ১টি গ্যাস সুইচ, ১১টি বিভিন্ন অপারেটরের সিম, ৫টি মোবাইল, ২টি ব্যাগ ও ২টি গাড়ির নম্বরপ্লেট উদ্ধার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা থেকে চোরাই প্রাইভেটকারটি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের প্রাপ্ত তথ্য সম্পর্কে পুলিশ কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃতরা পেশাদার সংঘবদ্ধ গাড়ি চোর চক্রের সক্রিয় সদস্য। তারা গত ১২ আগস্ট উত্তরা এলাকা থেকে প্রাইভেটকারটি চুরি করে নিয়ে যাওয়ার সময় বাহুবল থানা এলাকায় এক মহিলাকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান ভিকটিম। উক্ত সড়ক দূর্ঘটনায় বাহুবল থানায় সড়ক পরিবহন আইনে মামলা রুজু হয়। দূর্ঘটনার শিকার প্রাইভেটকারটি শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ জব্দ করে।

তিনি বলেন, সিডিএমএস পর্যালোচনায় দেখা যায়, গ্রেফতারকৃত জিতুর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৭টি চুরির মামলা রয়েছে। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

গ্রেফতারকৃতদের পুলিশ রিমান্ড আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা। এ বিষয়ে উত্তরার ডিসি মোর্শেদ আলম সাংবাদিকদের ব্রিফ করেন।

আগষ্ট ১৮,২০২২ at ১২:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রল/শই