জেলায় মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে সন্মাননা গ্রহন করেন দুমকির শংকর চন্দ্র মিত্র

মাধ্যমিক পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২২এ পটুয়াখালী জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে সন্মাননা গ্রহন করেন শংকর চন্দ্র মিত্র। ১৭ই আগষ্ট বুধবার জেলা প্রশাসক মহোদয়ের সম্মেলন কক্ষে জেলা শিক্ষা অফিসের আয়োজনে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলার সুযোগ্য জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

বিশেষ অতিথি হিসেব অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মিজানুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার মো. সাজেদুল ইসলাম, পটুয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ, বেসরকারি শিক্ষক ফেডারেশন পটুয়াখালী এর সভাপতি সহ জেলা শিক্ষা অফিসের কর্মকর্তাবৃন্দ।

আরো পড়ুন :
যশোরের বিশিষ্ট ব্যবসায়ী ইমারত খন্দকার ইন্তেকাল করেছেন : দাফন সম্পন্ন
কুড়িগ্রামে ধরলা নদীতে গোসলে নেমে স্কুলছাত্র নিখোঁজ

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিক্ষা অফিসার জনাব মো. মজিবুর রহমান।জেলা শিক্ষা অফিস থেকে ৮ উপজেলার শিক্ষকদের মধ্যে তাকে সেরা শিক্ষক হিসাবে নির্বাচিত করা হয়েছে। তিনি দুমকি উপজেলার আংগারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি বিষয়ের সহকারী শিক্ষক। তিনি ২০১৫ সালে আংগারিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক (আইসিটি) হিসাবে যোগদান করেন।

শিক্ষাগত যোগ্যতা, ডিজিটাল শিক্ষায় পারদর্শীতা ও শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা, মানবতাবোধ, আইসিটি জ্ঞানে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করায় শিক্ষা সপ্তাহ-২০২২-এ প্রথমে তিনি পটুয়াখালী জেলার দুমকি উপজেলা পর্যায়ে সেরা শিক্ষক হিসাবে নির্বাচিত হন। এরপর দ্বিতীয় পর্যায়ে পটুয়াখালী জেলার ৮টি উপজেলার শিক্ষকদের মধ্যেও তিনি সেরা শিক্ষক নির্বাচিত হয়েছেন। এছাড়াও তিনি জাতীয় শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা ও এটুআই কর্তৃক নির্বাচিত জেলা এ্যাম্বাসেডর শিক্ষক হিসেবে শিক্ষা ক্ষেত্রে উপজেলা ও জেলা পর্যায়ে শিক্ষা মূলক কাজ করে যাচ্ছেন।

শিক্ষক শংকর চন্দ্র মিত্র বলেন, নিজ দায়িত্ববোধ, সহকর্মীদের সহযোগীতা, প্রতিষ্ঠান প্রধান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, জেলা শিক্ষা অফিসের উৎসাহ ও অনুপ্রেরণা থেকেই কাজ করেছি। আমার এ অর্জন আমি আমার সকল শিক্ষকদের মধ্যে উৎসর্গ করলাম। শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি বর্তমান ডিজিটাল যুগে নিজেকে তুলে ধরার জন্য কাজ করা উচিৎ এটা তারই বহিপ্রকাশ মাত্র।

প্রতিষ্ঠান প্রধান বাবুল চন্দ্র লস্কর বলেন, শংকর চন্দ্র মিত্র’র সাফল্যে আমরা গর্বিত। তিনি জেলা ও উপজেলায় সেরাদের সেরা হয়েছেন। এ গৌরব পুরো পটুয়াখালীবাসীর।এ ব্যাপারে পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তা মো. মজিবুর রহমান জানান, শিক্ষাগত যোগ্যতা, মাল্টিমিডিয়া দক্ষতা, অভিজ্ঞতা, শ্রেণিকক্ষে পাঠদানসহ পারিপার্শ্বিক বিভিন্ন বিষয়ের ওপর মূল্যায়ন করেই তাকে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করা হয়েছে।

আগষ্ট ১৭,২০২২ at ১৯:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জম/শই