ইবিতে সন্ত্রাস মূলোৎপাটনের দাবিতে বিক্ষোভ অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরুদ্ধে মূলোৎপাটনের দাবিতে কালো পতাকা কর্মসূচি ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ আগস্ট) বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, ২০০৫ সালে ১৭ আগস্ট বিএনপি জোট সরকারের শাসনামলে দেশব্যাপী বোমা হামলা সংগঠিত হয়। সে সংঘটিত ঘটনার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এ প্রতিবাদ জানান। এসময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মী ও বিভিন্ন হলসমূহের নেতৃত্ববৃন্দ অংশগ্রহণ করেন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ও তারেক জিয়ার বিরুদ্ধে শ্লোগানে শ্লোগানে কটূক্তি করা হয়। এছাড়াও তারেক জিয়াকে চোর হিসেবে অখ্যায়িত করা হয়।

আরো পড়ুন :
ঘোড়াঘাটে শিক্ষক মো.আইয়ুব হোসেন ত্রাসের রাজত্ব কায়েম করেছেন
রূপগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

 

এ মিছিলে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ টেণ্ড থেকে এ মিছিল বের হয়। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুজিব চত্বর হয়ে প্রধান ফটক প্রদক্ষিণ করে আবারো ছাত্রলীগ টেণ্ডে এসে মিছিলটির সমাপ্তি হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এসময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, অনেকে দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন কার্যক্রম ব্যাহিত করার লক্ষ্যে গোপনে কাজ করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয় থেকে আমরা সেই গুপ্তচোর জামাত-বিএনপি ও শিবিরের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাবো। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে আমাদের দেশের উন্নয়নে সহযোগিতা করতে হবে।

তিনি আরো বলেন, স্বাধীনতা বিরোধী সকলের মূল ভিত্তি খুঁজে যেখানে পারবে সকলে প্রতিবাদ করবেন। এছাড়াও হল কমিটিগুলো তৎপরতা আরো বৃদ্ধি করার আহ্বান জানান তিনি।

আগষ্ট ১৭,২০২২ at ১৬:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/অভ/শই