শ্রদ্ধা ও মর্যাদায় কোটচাঁদপুরে জাতীয় শোক দিবস পালিত

ঝিনাইদহের কোটচাঁদপুরে যথাযোগ্য শ্রদ্ধা ও মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে স্থানীয় পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পুষ্পস্তবক অর্পন শেষে পরিষদ চত্তর থেকে একটি শোক র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি শহরের প্রধান নসড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, সহকারি কমিশনার (ভূমি) নিরুপমা রায়, অফিসার ইনচার্জ মঈন উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রশিদ, সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন, ওসি (তদন্ত) জগনাথ চন্দ্র, উপজেলা কৃষি অফিসার মহাসিন আলী, সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার, মহিলা বিষয়ক কর্মকর্তা শিলা বেগম, তথ্য সেবা কর্মকর্তা তানিয়া সুলতানা সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক ও রাজনৈতিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। শোক দিবসে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও যুব ঋনের চেক বিতরণ করা হয়।

অগাস্ট ১৫,২০২২ at ২০:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমরাউ/রারি