ঝিনাইগাতীতে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

শেরপুরের ঝিনাইগাতীতে স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে । সোমবার (১৫ আগষ্ট) দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসন আলোচনা সভা দোওয়া মাহফিল ও পুরস্কার বিতরণীসহ নানা কর্মসূচির আয়োজন করে ।

সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিবসের কার্যক্রম শুরু করা হয়।পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভার অনুষ্ঠিত হয়। সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনায় দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন ও পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনার করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম। উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূইয়া, উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন দিলদার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা এনামুল হক, বীর মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শামসুল আলম,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিরুজ্জামান লেবু,উপজেলা জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহ আলম প্রমুখ।

আলোচনা সভা শেষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া উপজেলা আওয়ামী লীগ পৃথকভাবে দিবসটি পালন করে।

অগাস্ট ১৫,২০২২ at ১৯:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোবিহো/রারি