পত্নীতলায় জাতীয় শোক দিবস পালিত

নওগাঁর পত্নীতলায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যলয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন দোয়া মোনাজাত শেষে নজিপুর সরদারপাড়া মোড়ে বঙ্গবন্ধু চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্স সহ সর্বস্তরের মানুষ পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন শেষে একটি র‌্যালী উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অপরদিকে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে অসহায় গরীব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন সরকারের সভাপতিত্বে উপজেলা একাডেমিক সুপারভাইজার মোরশেদুল আলমের সঞ্চালনায় উপজেলা সভা কক্ষে শোক সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের আইন, বিচার সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহিদুজ্জামান সরকার।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, পত্নীতলা থানার ওসি শামসুল আলম শাহ্, ওসি (তদন্ত) অর্পণ কুমার দাস, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি লতিফর রহমান শাহ ফকির, সাবেক জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমুখ।

আলোচনার শেষে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর আয়োজনে যুব ঋণের চেক বিতরন করা হয়। উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দিবসটি উপলক্ষে দুপুরে এক কাঙ্গালি ভোজের আয়োজন করা হয় এবং বিকালে নজিপুর বাসস্টান্ড্য এলাকায় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অপরদিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয়। শোক দিবস উপলক্ষে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)’র নিজস্ব ব্যবস্থাপনায় ব্যাটালিয়ন সদরে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মো. হামিদ উদ্দিন, পিএসসি, ৫১টি গরীব দুঃস্থ পরিবারের মাঝে ত্রানসামগ্রী (চাল, ডাল, তৈল, চিনি ও আলু) বিরতণ করেন।

এসময় উপস্থিত ছিলেন পতীতলা ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর সামসুজ্জামান মোহাম্মদ আরিফউল ইসলাম এবং সহকারী পরিচালক মো. সেলিম রেজা অধিনায়ন বলেন, পত্নীতলা ব্যাটালিয়ন সব সময় বিভিন্ন দুর্যোগে গরীব ও দুঃস্থ মানুষের পাশে থাকার চেষ্টা করে আসছে, ভবিষ্যতেও এমন কর্মসূচি অব্যাহত থাকবে।

অগাস্ট ১৫,২০২২ at ১৮:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ব্রেচৌ/রারি