সার ডিলার মেসার্স মোল্ল্যা এন্টার প্রাইজের বিরুদ্ধে খুচরা ব্যবসায়ীদের লিখিত অভিযোগ

এবার ডিলারদের বিরুদ্ধে মুখ খুলেছে খোদ খুচরা সার ব্যবসায়ীরা। ঝিনাইদহের শৈলকুপা শহরের কলেজ রোডে রয়েছে মেসার্স মোল্ল্যা এন্টার প্রাইজ। যার প্রোপাইটার নূরুল আলম মোল্ল্যা। তিনি উপজেলার ৭নং হাকিমপুর ইউনিয়নের বিসিআইসি অনুমোদিত সার ডিলার ও সার-কীটনাশক ব্যবসায়ী। এই ব্যবসায়ীর অধিনে তার ইউনিয়নে রয়েছে আরো ৯জন খুচরা সার ব্যবসায়ী, তারাও সরকারী নিয়োগপ্রাপ্ত সাব-ডিলার।

আরো পড়ুন :
ষুধার্ত হনুমানকে খাবার দিল শুভসংঘ
রিপোর্টার্স ইউনিটির বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন

তবে তাদের অভিযোগ হাকিমপুর ইউনিয়নে সার ডিলার নূরুল আলম মোল্ল্যার কোন সারের গুদাম নেই। তিনি শৈলকুপা বাজারে নিজ গুদামে সার মজুদ রাখেন।ইউনিয়নটির ৯জন সাব-ডিলার ‍উপজেলা কৃষি কর্মকর্তা ডক্টর মাহফুজুর রহমান বরাবার লিখিত অভিযোগ দিয়েছেন। যার অনুলিপি সার-বীজ মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা বরাবরও দিয়েছেন।

লিখিত অভিযোগে সার-ডিলাররা আরো উল্লেখ করেছেন, যতটুকু করে তাদের সার পাওনা ততটুকু দেয়া হয় না। প্রশ্ন তুলেছেন তার আচরণ- ব্যবহার নিয়েও। ইউনিয়নের কৃষকেরা ইউনিয়ন থেকে সার না পেয়ে শৈলকুপা বাজার থেকে সার কিনে থাকেন। গাড়ি ভাড়া করে সেই সার বাড়ি পৌছাতে বস্তা প্রতি ৫০টাকার বেশী খরচ হয় বলে তাদের অভিযোগ। অভিযোগে বলা হয়েছে সরকারী নীতিমালা অনুসারে প্রত্যেক বিসিআইসি সার ডিলার স্ব-স্ব ইউনিয়নে গিয়ে সার বিক্রির কথা কিন্তু নূরুল আলম মোল্ল্যা শৈলকুপা থেকে সার বিক্রি করেন।

ইউনিয়নটির সার-ডিলাররা দাবি তুলেছেন উপজেলার ৭নং হাকিমপুর ইউনিয়নে গিয়ে গুদামে সার সংরক্ষণ করে সরকারী বিধি মোতাবেক সার বিক্রি করতে হবে। এদিকে গত ৫ আগষ্ট এই ডিলারের গুদামে ৩৫০ বস্তা সার কম পাওয়ায় ভ্রাম্যমান আদালত ১৫ হাজার টাকা জরিমানা করেছেন

আগষ্ট ১৩,২০২২ at ১৩:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মজা/শই