রাজধানীতে বঙ্গবন্ধু সাহিত্য সম্মেলন-২০২২ অনুষ্ঠিত

জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট এর শহীদদের স্মরণে (৭ম) রাজধানীর সেগুনবাগিচায় বঙ্গবন্ধু সাহিত্য সম্মেলন-২২ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে কাব্যকথা সাহিত্য পরিষদের আয়োজনে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বিশেষ আলোচনা, পুঁথিপাঠ কবিতা-ছড়া, নিবেদিত কবিতা পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও আমন্ত্রিত অতিথি ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে বঙ্গবন্ধু সাহিত্য পুরস্কার ও জয় বাংলা পদক প্রদান করা হয়। কাব্যকথা সাহিত্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি, কলামিস্ট ও গীতি কবি লায়ন মীর আব্দুল আলীমের সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জালাল খান ইউসুফীর উপস্থাপনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকে ভূষিত বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ আসাদুজ্জামান। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন কবি-গীতীকার-সুরকার ও কণ্ঠশিল্পী অ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই এমপি।

আরো পড়ুন :
দিনাজপুরে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত
বাংলাদেশের মানুষ বেহেশতে আছে , মন্তব্য পররাষ্ট্রমন্ত্রীর

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পুরস্কারে ভূষিত বিশিষ্ট কবি নাসির আহমেদ, আনন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি কবি শামসুল আলম, জাতীয় সম্মিলিত মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোফাজ্জল হোসেন, আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আলহাজ্ব লায়ন কবি এম এ রশিদ, ঠাকুরগাঁও কলেজের অধ্যাপক কবি আনোয়ারুল ইসলাম, কথা শিল্পী, সাংবাদিক ও কবি মফিদা আকবর।

অনুষ্ঠানে প্রধান উপদেষ্টা হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ ও ১৫ আগস্টে শহীদ পরিবারের কৃতি সন্তান কবি আবুল বাসার সেরনিয়াবাত। এতে স্বাগত বক্তব্য রাখেন কাব্য কথা সাহিত্য পরিষদের উপদেষ্টা ও অনুষ্ঠানের আহ্বায়ক কবি আরিফ ম‌ঈনুদ্দীন, শুভেচ্ছা বক্তব্য রাখেন ওই পরিষদের সিনিয়র সহ-সভাপতি ও অনুষ্ঠানের সদস্য সচিব কবি ডাক্তার আতিয়ার রহমান।

অগাস্ট ১২,২০২২ at ২০:১১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/লিরা/রারি