তালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অর্ধবার্ষিক পরীক্ষার নম্বর জালিয়াতির অভিযোগ

সাতক্ষীরার তালার শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অর্ধবার্ষিক পরীক্ষার নম্বর জালিয়াতির অভিযোগ উঠেছে।পরীক্ষার নম্বর জালিয়াতির অভিযোগ করেছেন বিদ্যালয়ের ৮ম শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবক। সম্প্রতি বিদ্যালয়টির ৮ম শ্রেণির অর্ধবার্ষিক পরীক্ষায় সিনিয়র শিক্ষক মুমতাহিনা মুক্তি কর্তৃক পরীক্ষার নম্বর জালিয়াতির অভিযোগ করে ৭ আগস্ট রবিবার বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেন ভুক্তভূগি শিক্ষার্থীর অভিভাবক।

আরো পড়ুন :
সার ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে চৌগাছায় মানববন্ধন
শিবগঞ্জে ১৪দিনের ব্যবধানে আবারও সওজের জায়গা দখলের মহা উৎসব

তবে অভিযুক্ত শিক্ষক মুমতাহিনা মুক্তি বলছেন ভিন্ন কথা।প্রধান শিক্ষকের নির্দেশেই তিনি মুল্যায়ন কৃত নাম্বার যোগ করেছেন মাত্র।অভিযোগকারী মো. রেজাউল ইসলাম রেজা জানান, তার মেয়ে অষ্টম শ্রেণির শিক্ষার্থী। তার মেয়ে আই সি টি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। তার মেয়ে কে মেধা তালিকা থেকে নিচে নামিয়ে দিতে অন্য একটা মেয়েকে আই সি টি খাতার নম্বর জালিয়াতি করে ৪০ মার্কস দেওয়া হয়েছে।কিন্ত আই সি টি মূল্যায়নকারী শিক্ষক মারফত অভিযোগকারী অভিভাবক জানতে পারেন ওই মেয়েটা আই সি টি পরীক্ষায় ৩৬ নম্বর পেয়েছে।

অভিযোগকারী অভিভাবক মনে করেন প্রধান শিক্ষকের সহযোগীতায় ঐ শিক্ষক টাকার বিনিময়ে এই নম্বর জালিয়াতি করেছেন। এভাবে চলতে থাকলে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্ট হবে বলে মনে করেন।এসময় তিনি এই জালিয়াতিসহ স্কুলের বিভিন্ন অনিয়মের প্রতিকার পেতে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন।এ বিষয়ে আইসিটির শিক্ষক মো. আসলাম আল মেহেদী বলেন, আইসিটি বিষয়ের শিক্ষক তিনি । খাতা মূল্যায়ন করে একজন শিক্ষার্থীকে ৩৬ নম্বর দিয়েছেন।

কিন্তু ইংরেজি বিভাগের একজন শিক্ষক এসে কিভাবে তার মূল্যায়নকৃত নম্বর কেটে নম্বর বাড়িয়ে দিলেন সেটা তার জানা নেই। এমনটা করায় তিনি অপমানিত হয়েছেন বলেও জানান ।এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, খাতা পূন মূল্যায়ন করে নাম্বার যোগ করা হয়েছে।বিষয়টি স্কুল সভাপতিকে অবগত করা হয়েছে ।তারপরও তিনি বিষয়টি দেখবেন বলে জানান।তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস অভিযোগ বিষয়টি নিশ্চিত করে বলেন,যেহেতু সরকারি প্রতিষ্ঠান সেহেতু সরকারি নিয়ম অনুযায়ী বিষয়টি দেখবেন বলে জানান।

আগষ্ট ০৮,২০২২ at ২০:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রোজা/শই