বগুড়ার গাবতলীতে গৃহবধুর মৃত্যু : স্বামী গ্রেফতার

বগুড়ার গাবতলীতে যৌতুকের দাবিতে স্বামীর নির্যাতনের স্বীকার হয়ে এক গৃহবধুর মৃত্যুর অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ যৌতুকলোভী স্বামীকে গ্রেফতার করেছে। মামলাসূত্রে জানা গেছে, উপজেলার বালিয়াদিঘী ইউনিয়নের কালাইহাটা গ্রামের মো. করিম মন্ডলের ছেলে ইব্রাহিম মন্ডলের সাথে একই ইউনিয়নের তল্লাতলা গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে মীম খাতুন (২৫) এর দীর্ঘ ৭বছর পূর্বে ইসলামী শরা-শরিয়তের বিধান মোতাবেক বিবাহ হয়।

তাদের সংসার জীবন চলাকালে ২টি সন্তান জন্মলাভ করে। সংসার চলাকালে প্রতিনিয়ত ইব্রাহিম যৌতুকের জন্য স্ত্রী মীম কে চাপ দেয়। সে টাকা আনতে না পারায় মাঝে মধ্যই তাকে শারিরীক ও মানসিক নির্যাতন করে। এরই এক পর্যায়ে ইব্রাহিম ব্যবসার জন্য আবারো মোটা অংকের যৌতুক দাবি করে।

যৌতুকের টাকা দিতে না পারায় সে ৫মাস পূর্বে সারিয়াকান্দি উপজেলার কালিয়াহাতী গ্রামে প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই দ্বিতীয় বিবাহ করে। বাধ্য হয়ে মীম নারী ও শিশু নির্যাতন আইন দমন আদালতে একটি মামলা দয়ের করে। মামলাটি বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। পরবর্তীতে দুটি সন্তানের কথা চিন্তা করে স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যস্থতায় গত ৪আগষ্ট স্থানীয় ইউনিয়ন পরিষদের সালিশ বৈঠকের মাধ্যমে মীম কে বাড়িতে নিয়ে গিয়ে পুনরায় ১লক্ষ টাকা যৌতুক দাবি করে নির্যাতন শুরু করে।

আরো পড়ুন :
বদলগাছীতে ৩৪০লিটার চোলাই মদসহ ১জন আটক
জবিতে ‘র‍্যাগ ডে’ উদযাপনে নিষেধাজ্ঞা

গত ৭ আগষ্ট দিবাগত রাত অনুমান ১২.৩০ ঘটিকায় ইব্রাহিম ও অন্যান্য আসামীদের প্ররোচনায় সু-কৌশলে মেরে তার নিজ ঘরে আটকে রেখে তার বাবাকে ফোনে খবর দেয়। তাৎক্ষনিকভাবে মীমের বাবা মেয়েকে শজিমেক হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় গত ৭ আগষ্ট আনোয়ার হোসেন বাদী হয়ে ইব্রাহিম মন্ডল, করিম মন্ডল ও রেজাউল মন্ডল কে আসামী করে গাবতলী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ আসামী ইব্রাহিম আকন্দ কে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। মীমের লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে গাবতলী মডেল থানার ওসি সিরাজুল ইসলাম জানায়, মীম হত্যা ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। প্রধান আসামী ইব্রাহিমকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

অগাস্ট ০৭,২০২২ at ১৬:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আই/রারি