বিদ্যুৎ প্রতিমন্ত্রীর ইঙ্গিতের ৮ ঘণ্টার মধ্যেই বাড়ল সব ধরনের জ্বালানি তেলের দাম

সকালে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নজরুল হামিদ জ্বালানি তেলের দাম বাড়ানোর ইঙ্গিত দেয়ার ৮ ঘণ্টার মধ্যেই সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে ।শুক্রবার (৫ জুলাই) রাত ১২টার পর থেকে নতুন দাম কার্যকর হবে। ভোক্তা পর্যায়ে লিটারপ্রতি ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে বলে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ঘোষণা দিয়েছে। শুক্রবার রাত দশটার দিকে জ্বালানি বিভাগ অ্যাক্ট্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই ঘোষণা দেয়।

আরো পড়ুন:
ঝিকরগাছায় সড়ক দূর্ঘটনায় এক ব্যক্তি নিহত
সাময়িক স্থগিত মালয়েশিয়ায় কর্মী নিয়োগ

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ণ রিফাইনারি লিমিটেড (ইআরএল)-এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে এই দাম পুনঃনির্ধারণ করা হলো।

এর আগে, শুক্রবার সকালে বিদ্যুৎ জ্বালানি প্রতিমন্ত্রী নজরুল হামিদের বারিধারার বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে নজরুল হামিদ বলেছেন ডিজেল ও পেট্রোলের দাম বাড়ানো উচিত। বিদ্যুতের দাম বাড়ানোর ব্যাপারে বিইআরসি সিদ্ধান্ত নেবে।

জ্বালানি তেলের দাম বাড়ানোর ফলে পরিবহন এবং পণ্যের উপরে এর বড় প্রভাব পড়বে। সব ধরনের পরিবহনের ভাড়া বেড়ে যাবে। পরিবহনের ভাড়া বাড়ানোর কারণে পণ্যের দাম বেড়ে যাবে। বক্তারা সবচেয়ে বড় সংকটে পড়বে।

অগাস্ট ০৫,২০২২ at ২৩:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভোকা/রারি