ভাঙ্গুড়ায় শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহিদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী আজ। ১৯৪৯ সালের এই দিনে তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী শেখ কামাল। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে তিনি জাতির পিতার হত্যাকারী মানবতার ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হামলার শিকার হয়ে শাহাদতবরণ করেন।

পাবনার ভাঙ্গুড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে র‌্যালি, গাছের চারা বিতারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) ভাঙ্গুড়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসানসহ অতিথিবৃন্দরা।

পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে কেক কাটা হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিপাশা হোসাইন, ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফয়সাল বিন আহসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, কৃষি কর্মকর্তা কৃষিবিদ এনামুল হক, সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ প্রতাব কুমার মন্ডল ও প্রেসক্লাবের সিঃ সহ-সভাপতি প্রভাষক গিয়াস উদ্দিন সরদার প্রমূখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা জাহিদুল ইসলাম। পরে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

অগাস্ট ০৫,২০২২ at ১৬:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাহো/রারি