শিবচরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

মাদারীপুরের শিবচরে উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ ও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা বিভিন্ন পর্যায়ের পুরস্কার বিতরণ ও সনদ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগষ্ট) বিকেলে শিবচর উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিবুল ইসলামের সভাপতিত্বে
ইলিয়াস আহমেদ চৌধুরী অডিটোরিয়াম এ পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান আতাহার।

শিবচর উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আসাদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার খন্দকার মোঃ মাকসুদুর রহমান।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরীতে প্রায় ৭০ জন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বিজয়ীদের উদ্দেশ্য করে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা যারা গড়বে এরাই সেই সোনার ছেলেরা। তাদের প্রতি আমাদের শিক্ষকদেরকে লক্ষ্য রাখতে হবে। এ মেধা ধরে রাখতে হবে। বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা মেধা ভিত্তিক শিক্ষা বিস্তারে অগ্রনী ভুমিকা পালন করে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি শিক্ষার ক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্যের কথা তুলে ধরে বলেন, এ শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব সরকার।

এ সময় শিবচর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিবচর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ শামসুল হক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।