পাবনা জেনারেল হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা সমাধানের আশ্বাস দিলেন প্রিন্স এমপি’র

পাবনা জেনারেল হাসপাতালের সকল অনিয়ম ও অব্যবস্থাপনার দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। সম্প্রতি নানা অনিয়ম ও অব্যবস্থাপনায় ভেঙে পড়েছে পাবনা জেনারেল হাসপাতালের চিকিৎসা সেবার মান। চিকিৎসকদের দায়িত্বে অবহেলা ও কর্মকর্তা-কর্মচারীদের নানামুখী দুর্নীতিতে ২৫০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালের সেবা নিয়ে উঠেছে নানারকমের নেতিবাচক প্রশ্ন।

 

অপচিকিৎসার ফলে এক বছরের শিশুর অঙ্গহানী, স্বেচ্ছাচারিতার মধ্য দিয়ে অতি উচ্চমূল্যে হাসপাতালের প্রয়োজনীয় জিনিস কেনাকাটা, রোগীদের জন্য বরাদ্দ খাবারের নিম্নমান, হাসপাতালের ফার্মেসীতে ঔষধের দর জটিলতা, ক্যান্টিনে হাসপাতাল কর্তৃপক্ষের নিয়ন্ত্রণহীনতা সহ অসংখ্য অভিযোগ হাসপাতালটিকে ঘিরে।পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স নিজেও এসব অব্যবস্থাপনা প্রত্যক্ষ করেছেন। করেছেন ক্ষোভ প্রকাশ।

আরো পড়ুন:
গাবতলীতে যুবদলের বিক্ষোভ সমাবেশ

এরপর ব্যবস্থাপনা কমিটির সকল সদস্যদের সাথে নিয়ে সমাধান খুঁজেছেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। রোগীদের জন্য বরাদ্দ খাবারের মান, হাসপাতাল ক্যান্টিন ও ফার্মেসী সংক্রান্ত সকল জটিলতা এবং চিকিৎসা সেবার মান উন্নত করা সহ সকল বিশৃঙ্খলার সমাধান খুব শীঘ্রই হবে বলে জানান তিনি।
বৃহস্পতিবার (০৪ জুলাই) দুপুরে হাসপাতাল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে তিনি এসব কথা জানান। এছাড়া ভুল চিকিৎসায় শিশুর অঙ্গহানির বিষয়টিকেও গুরুত্ব দিয়ে দেখার তাগিদ দেন হাসপাতাল কর্তৃপক্ষকে।

ব্যবস্থাপনার কমিটির এ সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদন্নোতি প্রাপ্ত) মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. মোঃ ওমর ফারুক মীর, পৌর মেয়র শরিফ উদ্দিন প্রধান,পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ, স্বাচিপ’র সাধারণ সম্পাদক ডা. জাহেদী হাসান রুমী ও বিএমএ’র সাধারণ সম্পাদক আকসাদ আল মাসুর আনন।

আগষ্ট ০৪,২০২২ at ২১:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মিতা/শই