ইবিতে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক র্শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কৃষি এবং সম্পর্কিত বিজ্ঞানের ছাত্রদের আন্তর্জাতিক সমিতি (আই এ এ এস) কর্তৃক বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক র্শীর্ষক সেমিনার Higher Study Talk অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের (টি এস সি সি) করিডরে সেমিনারটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন (আই এ এ এস) সদস্য আবুল বাশার এবং আনিসা রহমান।

সংগঠনটির ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রুবায়েত বিন আনোয়ার রাতুল এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী বর্তমান ইরাসমাস মুন্ডাস জয়েন্ট এর মাস্টার্স শিক্ষার্থী ময়িনউদ্দিন সিয়াম ও সুইডেনের করোলিনস্কা ইনস্টিটিউটের সহকারী গবেষক চয়ন আলি। এসময় অতিথিবৃন্দ বিদেশে উচ্চশিক্ষা মাস্টার্স ও পিএইচডি বিষয়ক কিভাবে বিশ্ববিদ্যালয় নির্বাচন করে স্কলারশীপ পাওয়া যায়, আবেদনের যোগ্যতা ও আবেদনের পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সেমিনারে প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সংগঠনটির সভাপতি রাতুল বলেন, আমরা অনেকেই বিদেশে উচ্চশিক্ষার স্বপ্ন দেখি কিন্তু সঠিক গাইডলাইন ও সঠিক তথ্যের অভাবে আমরা ধোয়াসার মত দেখি এবং সঠিকভাবে আবেদন করতে পারি না। আমাদের এই সেমিনার আয়োজনের মূল উদ্দেশ্যে হলো যাদের বিদেশে উচ্চশিক্ষার স্বপ্ন আছে তাদেরকে সঠিক গাইডলাইন ও বিস্তারিত ধারনা প্রদান করা।

প্রসঙ্গত, আই এ এ এস সংগঠনটি ২০২০ সালের ২৪ আগস্ট ইসলামী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে। বর্তমানে ৫৭টি দেশে এই সংগঠনটির কার্যক্রম চলমান এবং এর সদর দপ্তর বেলজিয়াম।

অগাস্ট ০৪,২০২২ at ১৬:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহো/রারি