প্রধান শিক্ষকের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ ছাত্রীদের

কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলা সদরে অবস্থিত বেগম নুরুন্নাহার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমানের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ এনে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন বিদ্যালয়ের ছাত্রীরা। বুধবার (৩ আগস্ট, ২০২২ খ্রি) সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র কার্যালয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক ও অভিযোগকারী ছাত্রীদের কাছ থেকে মৌখিক ও লিখিত অভিযোগ গ্রহণ করেন, ইউএনও সাদিয়া ইসলাম লুনা।

চুয়াডাঙ্গা সীমান্ত থেকে ৮০ হাজার ডলার উদ্ধার
পত্নীতলায় মৎস্য চাষীদের দু’দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

জানা যায়, গত বৃহস্পতিবার (২৮ জুলাই, ২০২২ খ্রিঃ) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এসে ইউএনও বরাবর প্রধান শিক্ষকের বিরুদ্ধে অশালীন আচরণে একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন ছাত্রীরা। অভিযোগের ভিত্তিতে জানা যায়, বিদ্যালয়ের ছাত্রীদের অশালীন ভাষ্য ব্যবহার করে গালিগালাজ ও ক্লাসরুমে বিষয়ের বাহিরে যৌন প্রসঙ্গ তুলে কথাবার্তা বলেন প্রধান শিক্ষক।

অভিযুক্ত প্রধান শিক্ষক মতিয়ার রহমান বলেন, অত্র বিদ্যালয়ের প্রায় সাড়ে পাঁচ বছর ধরে প্রধান শিক্ষকের দায়িত্বে কর্মরত আছি। এর আগে কোনো শিক্ষার্থী এ ধরনের অভিযোগ তুলেনি। তিনি বলেন, কোনো একটি চক্র ছাত্রীদের ব্যবহার করে আমার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্র করছে।

এবিষয়ে ইউএনও সাদিয়া ইসলাম লুনা প্রধান শিক্ষকের বিরুদ্ধে অশালীন আচরণের লিখিত অভিযোগের বিষয়টি স্বীকার করেছেন। ইউএনও বলেন, উভয় পক্ষের লিখিত বক্তব্য ও মৌখিক অভিযোগ শুনে মনে হলো, বিষয়টি অধিকতর তদন্তের প্রয়োজন। এজন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে সাথে নিয়ে বিষয়টি তদন্তের সিদ্ধান্ত নিয়েছি।

আগষ্ট ০৩,২০২২ at ২১:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/শই