ভাঙ্গুড়ায় কাঁচা মরিচের কেজি ২০০! বেড়েছে অন্যান্য সবজির দাম

বৃষ্টিসহ নানা অজুহাতে পাবনার ভাঙ্গুড়ায় বেড়েছে কাঁচা মরিচের দাম। গত সপ্তাহে ১৩০ থেকে ১৪০ টাকা কেজি বিক্রি হলেও চলতি সপ্তাহে তা বিক্রি হচ্ছে ২০০ থেকে ২১০ টাকায়।

বুধবার (৩ আগস্ট) উপজেলার শরৎনগর বাজারের সাপ্তাহিক হাঁটের বিভিন্ন বাজার ঘুরে এমন দৃশ্য দেখা যায়। শুধু কাঁচা মরিচ নয় দাম বেড়েছে অন্যান্য সবজিরও। গত সপ্তাহে চিচিঙ্গার দাম ছিল ৩০-৩৫ টাকা, এ সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ৫০ টাকায়, বেগুনের দাম ছিল ১৫-২০ টাকা, এ সপ্তাহে বেড়ে হয়েছে ৩০ টাকা। পটল, বটবটি, ফুলকপি, পেঁপে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত বেড়েছে।

পৌর সদরের চৌবাড়ীয়া মাষ্টার পাড়া মহল্লা থেকে হাঁটে আসা আলহাজ্ব আব্দুস সামাদ নামে এক ক্রেতা বলেন, ‘গত সপ্তাহে কাঁচা মরিচ কিনলাম ১৩০ টাকা কেজি করে। এ সপ্তাহে তা বিক্রি হচ্ছে ২০০ টাকায়। বৃষ্টির অজুহাতে কাঁচা মরিচের মত অন্যান্য সবজির দামও বাড়িয়ে দিচ্ছেন বিক্রেতারা।

শরৎনগর হাঁটের সবজি বিক্রেতা রফিকুল ইসলাম বলেন, ‘পাইকারি বাজারে কাঁচা মরিচের দাম বেড়েছে, তাই আমরাও বেশি দামে বিক্রি করছি। বিভিন্ন এলাকা থেকে যে পরিমাণ কাঁচা মরিচ বাজারে আসছে তা চাহিদার তুলনায় অনেক কম। চাহিদা ও সরবরাহের ঘাটতির কারণে দাম বেড়েছে।’ তবে বাজারে সরবরাহ বাড়লে দাম কমে আসবে বলে জানান তিনি।

অগাস্ট ০৩,২০২২ at ১৭:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাহো/রারি