ইজিবাইক ছিনতাইয়ের অভিযোগে পৌরসভার কাউন্সিলর বরখাস্ত!

বাউফল পৌরসভার ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো.হারুন মল্লিককে ইজিবাইক ছিনতাইয়ের অভিযোগে দোষী সাব্যস্ত করে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় গতকাল ২ আগষ্ট তাকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করেন। গত ৯ এপ্রিল ভোরের কাগজে ওই কাউন্সিলরের ইজিবাইক, অটোরিক্সা ও সিএনজি ইত্যাদি ছিনতাই ও চুরির ঘটনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

আরো পড়ুন:

জাবির “গেস্টরুমে” সাংবাদিককে নির্যাতন
পাবনা পৌরসভার ১০৭ কোটি টাকার বাজেট ঘোষণা

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাউফল পৌরসভার ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো.হারুন মল্লিক চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় অটোরিক্সা, ইজিবাইক এবং সিএনজিসহ ব্যাটারী চালিত রিক্সা ছিনতাই এবং কোন কোন সময় চুরিও করতো। এক পর্যায়ে সে গাড়ি ছিনতাই সিন্ডিকেটের সম্রাট বলে যান এবং আঙুল ফুলে কলাগাছ হয়ে যান। সর্বশেষ গত ২ এপ্রিল মাদারীপুরের ডাসার থানার পান্তাপাড়া নামক স্থান থেকে ছিনতাইকৃত ইজিবাইকসহ হারুন ও অন্যান্য দুইজনকে জনতা আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন।

এঘটনায় দায়ের হওয়া মামলায়হারুন জেলও খেটেছে। কাউন্সিলরের ওই ছিনতাই ও চুরির ঘটনা নিয়ে গত ৯ এপ্রিল ভোরের কাগজে “চোর কাউন্সিলর নিয়ে অস্বস্তিতে বাউফল পৌরবাসী” শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দৃষ্টিতে এলে তারা দীর্ঘদিন তদন্ত করে ঘটনার সত্যতা পান। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয় গতকাল মঙ্গলবার (২ আগষ্ট) স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২(১) (খ) ও (ঘ) উপধারা মোতাবেক হারুন মল্লিককে দোষী সাব্যস্ত করে একই আইনের ধারা ৩১(১) অনুযায়ী সাময়িক বরখাস্ত করেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব মো.আব্দুর রহমান কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনে (স্বারক নং ৪৬.০০.০০০০.০৬৩.২৭.০৪১.২২.১০০৭) বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আগষ্ট ০৩,২০২২ at ১৭:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/শই