উচ্চ জোয়ারে প্লাবিত ক্ষতিগ্রস্থদের মাঝে লিডার্স এর ফ্রি স্বাস্থ্য সেবা

সোমবার (১ আগস্ট ২০২২) লিডার্স এর আয়োজনে ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর সহযোগিতায় শ্যামনগর উপজেলায় বুড়িগোয়ালিনী ইউনিয়নে দূর্গাবাটী ও পোড়াকাটলা গ্রামের ৩টি স্থানে উচ্চ জোয়ারে প্লাবিত ক্ষতিগ্রস্থদের মাঝে ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পের শুভ উদ্বোধন করা হয়।

উক্ত স্বাস্থ্য সেবা ক্যাম্পের উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ডালিম কুমার ঘরামী। উপস্থিত ছিলেন লিডার্স এর মনিটরিং অফিসার রনজিৎ কুমার মন্ডল, সহকারী মেডিকেল অফিসার সুব্রত রায় প্রমূখ।

আরো পড়ুন :
ভাঙ্গুড়ায় পুকুর থেকে বৃদ্ধার লাশ উদ্ধার
ঠাকুরগাঁওয়ে ১৫ আগস্ট পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

জলবায়ু পরিবর্তনের কারনে পানির উচ্চতা আগের চেয়ে বেড়েছে। ঘন ঘন প্রাকৃতিক দুর্যোগের কারনে উপকূলের মানুষের সংকট দিন দিন বাড়ছে। পূর্বে উচ্চ জোয়ারের প্রভাব এত প্রকট না থাকলেও গত বছর এবং সম্প্রতি উচ্চ জোয়ারের প্রভাবে উপকূলের বেড়িবাঁধ উপচিয়ে পানি লোকালয়ে প্রবেশ করে খাদ্য, পানিসহ অন্যান্য প্রয়োজনীয় উপকরণের সংকট প্রকট আকার ধারণ করেছে।

গত ১৪ জুলাই উচ্চ জোয়ারে দূর্গাবাটী গ্রামে বেড়িবাঁধ ভেঙে দশটি গ্রামের প্রায় পনের হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়ে। এসব গ্রামে শত শত মিষ্টি পানির পুকুরগুলো লবণ পানিতে তলিয়ে যায়। পানি বন্দী এসব মানুষ খাদ্য, পানি সহ অন্যান্য সংকটে পড়ে। এসব স্থানে দেখা দিয়েছে ডায়রা, আমাশয় সহ নানা বিধ পানিবাহিত রোগের। উল্লেখ্য যে, তিন দিন এই তিনটি স্থানে ধারাবাহিকভাবে সকাল থেকে বিকাল অবধি ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করা হবে।

অগাস্ট ০১,২০২২ at ২২:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পকুব/রারি