বড়াল নদীর পার দখল করে ভবন নির্মাণে ইউএনও’র উচ্ছেদ অভিযান!

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় বড়াল নদীর পার দখল করে ভবন নির্মাণের অভিযোগে ইউএনও’র উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। ভাঙ্গুড়া পৌরসভাধীন বড়াল নদীর দুই পাড়ে অনেকেই পাকা দালান নির্মাণ করেছেন। এগুলো কেউ ব্যবসা প্রতিষ্ঠান, আবার কেউ বাসা বাড়ি হিসেবে ব্যবহার করছেন।

স্থানীয় ব্যক্তিদের অভিযোগ, ওই সব ভবনের বেশিরভাগ অংশ নদীর জায়গার উপর নির্মাণ করা হয়েছে। উপজেলা প্রশাসন এসব অবৈধ ভবন উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যায়।

জানা গেছে, ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়ীয়া হারোপাড়া মহল্লার মো. রঞ্জু মোল্লা নামে এক ব্যক্তি বড়াল নদীর পাড়ে একটি ভবন নির্মাণ করছেন।

আরো পড়ুন :
সরকারী দলে নতেৃত্ব নিয়ে কোন্দল ঝিনাইদহ চেম্বার অব কমার্সের প্রশাসক নিয়োগের আদেশ
ভাঙ্গুড়ায় পুকুর থেকে বৃদ্ধার লাশ উদ্ধার

রবিবার (৩১ জুলাই) খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান এবং উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বিপাশা হোসাইন ঘটনাস্থলে গিয়ে একটি দেওয়াল ভাঙ্গে দেন। সেখান থেকে ইট, বালি, খোয়া ও অন্যান্য নির্মাণ সামগ্রী জব্দ করা হয়।

রঞ্জু মোল্লা বলেন, পুর্বে অনেকেই বড়াল নদীর পার দখল করে ভবন নির্মাণ করেছেন। আমার বাড়ির জায়গা স্বল্প হওয়ায় নদী পারের কিছু অংশ দখল করে সেখানে আমি বাড়ি নির্মাণ করছিলাম। কিন্তু ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্যার আমার কাজ বন্ধ করে দিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান ঘটনার সত্যতা স্বীকার করে দেশ দর্পণ কে বলেন, নদী দখল করে স্থাপনা নির্মাণের কোনো সুযোগ নেই। তাই নদীর জায়গার উপর নির্মিত উপজেলার সকল প্রকার ভবন উচ্ছেদের জন্য উপজেলা প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে।

অগাস্ট ০১,২০২২ at ২১:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাহো/রারি