যবিপ্রবি ছাত্রলীগের নেতৃত্বে সোহেল, তানভীর

প্রায় তিন বছর পর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শাখা ছাত্রলীগের এক বছর মেয়াদি নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত এই কমিটিতে সোহের রানাকে সভাপতি এবং তানভীর ফয়সালকে সাধারণ সম্পাদক ঘোষনা করে এগারো সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। ৩১ জুলাই রবিবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

সভাপতি সোহেল রানা সদ্য বিলুপ্ত কমিটির শহীদ মসিয়ূর রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাধারন সম্পাদক তানভীর ফয়সাল পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

কমিটির অন্য সদস্যরা হলেন: সহ-সভাপতি আফিকুর রহমান অয়ন, নাজমুস সাকিব, মেহেদী হাসান, আল মামুন (সিমন), যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল হাসান শিহাব, এস এম ইকরামুল কবির দ্বীপ, নূর মোহাম্মদ টনি, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম হৃদয় ও মুরাদ পারভেজ।

জানা যায়, ২০১৪ সালের ১৬ মে তৎকালীন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুব্রত বিশ্বাসকে সভাপতি ও এস এম শামীম হাসানকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদী যবিপ্রবি ছাত্রলীগের ৫৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন হয়। এক বছরের অনুমোদিত কমিটি পাঁচ বছর পেরিয়ে যাওয়ার পর ২০১৯ সালের ১ নভেম্বর শুক্রবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক জরুরী বিবৃতিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কার্যক্রম নিস্ক্রিয় থাকায় ও কমিটির মেয়াদউত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করে পদপ্রার্থীদের জীবনবৃত্তান্ত ১০ নভেম্বরের মধ্যে আহ্বান করা হয়। তার পরে প্রায় ৩২ মাস পর ৩১ জুলাই ২০২২ অনুমোদন দেওয়া হয়।

অগাস্ট ০১,২০২২ at ১০:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহো/রারি