গেটম্যান সাদ্দাম কারাগারে

মীরসরাইয়ের বড়তাকিয়া এলাকায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ জন যাত্রী নিহতের ঘটনায় লেভেল ক্রসিংয়ের গেটম্যান মো. সাদ্দাম হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল শনিবার বিকালে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহারের আদালত এ আদেশ দেন। এর আগে জিআরপি পুলিশের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। এদিকে দায়িত্বে অবহেলার অভিযোগে গেটম্যান সাদ্দামকে সাময়িক বহিষ্কার করেছে রেল কর্তৃপক্ষ।

আদালত সূত্রে জানা যায়, মীরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাস দুর্ঘটনায় ১১ জন নিহত হওয়ার পর চট্টগ্রাম রেলওয়ে পুলিশের উপ পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে চট্টগ্রাম রেলওয়ে থানায় মামলা করেন। অবহেলা জনিত হত্যার অভিযোগে দণ্ডবিধির ৩৩৮ (ক)/৩০৪(ক)/৪২৭ ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলাটি তদন্ত করছেন রেলওয়ে পুলিশের সীতাকুণ্ড ফাঁড়ির ইনচার্জ এসআই খোরশেদ আলম।

প্রসঙ্গত, গত শুক্রবার দুপুরে ক্রসিং এলাকায় দুর্ঘটনার পর জিআরপি পুলিশ ঘটনাস্থল থেকে গেটম্যান সাদ্দামকে গ্রেপ্তার করে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। এরপর শুক্রবার রাতে তাকে আসামি করে মামলা করে রেলওয়ে পুলিশের এএসআই জহির।

আরো পড়ুন :
এবার দেয়া হবে শিশুদের টিকা
কুবিতে ৯৫ শতাংশ উপস্থিতিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) প্রকৌশলী আবুল কালাম চৌধুরী বলেন, গেটম্যান সাদ্দাম হোসেনকে দায়িত্বে অবহেলার অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এই ঘটনায় তার বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে। ঘটনাটি তদন্তে কমিটি করা হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত শুক্রবার দুপুরে চট্টগ্রামের মীরসরাইয়ের খৈয়াছড়া এলাকায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয় জন। আহতরা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

জুলাই ৩১,২০২২ at ১২:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রানি/রারি