কুবিতে ৯৫ শতাংশ উপস্থিতিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন

দেশের ২২ টি সরকারি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষা সম্পন্ন হয়ছে। শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত নয়টি কেন্দ্রে পরিক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা কমিটির আহ্বায়ক ও প্রকৌশল অনুষদের ডিন মো. সাইফুর রহমানের সাথে কথা বলে জানা যায়, এবারের পরীক্ষায় ‘ক’ ইউনিটে ৯ হাজার ১১ জনের মধ্যে উপস্থিত ছিলেন ৮৫৩৫ জন বা ৯৪ দশমিক ৭২ শতাংশ এবং অনুপস্থিত ছিলেন ৪৭৬ জন বা ৫ দশমিক ২৮ শতাংশ শিক্ষার্থী।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়, টিটিসি, কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ, শালবন মাধ্যমিক বিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজসহ কুমিল্লার মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রের পরিদর্শন করে কুবি উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমরা ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি উপলক্ষে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছি। বিশেষ করে ট্রাফিকসহ আইন শৃঙ্খলা রক্ষায়। তাছাড়া সার্বিক নিরাপত্তার জন্য জেলা ম্যাজিস্ট্রেটও রয়েছে। পাশাপাশি রোভার স্কাউটস এবং বিএনসিসি সদস্যরা যথাযথ দায়িত্ব পালন করছেন। পরীক্ষা চলাকালীন সময়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জুলাই ৩০,২০২২ at ২১:৪৫;০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চম/রারি