দুই ভাইয়ের দ্বন্ধে পোড়া ঔষধ দিয়ে ধানের পাতা নষ্টের অভিযোগ

যশোরের ঝিকরগাছা উপজেলার রাজারডুমুরিয়া গ্রামের আবুল কাশেম নামের এক কৃষকের ৮ কাঠা পাতা ক্ষেতে পোড়া ঔষধ দিয়ে নষ্ট করে দিয়েছে। তার নিজের ভাই ওমর আলী পোড়া স্প্রে করেছে বলে তিনি অভিযোগ করেছেন। জানা যায়, জমি জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে কৃষক আবুল কাশেম ও তার আপন ভাই ওমর আলীর সাথে গত কয়েক বছর গন্ডোগোল চলছে।

এর আগে এক গন্ডোগোলে আবুল কাশেমকে কোদাল দিয়ে কুপিয়ে মারাতœক জখম করে। ঘটনায় মামলা হলে পুলিশ তাকে আটক করে জেল- হাজতে পাঠায়। তারপরেও তার মধ্যে কোর পরিবর্তন আসেনি। শুক্রবার সন্ধ্যার পরে ওমর আলী ও তার সহযোগি সাবান আলী পোড়া ঔষধ স্প্রে করে আবুল কাশেমের ৮ কাঠা জমির পাতা নষ্ট করে দিয়েছি। ফলে চলতি আমন মৌমুমে তার আমন ধান রোপন করা অনিশ্চিত হয়ে পড়েছে।

আরো পড়ুন:
হেরে গেল বাংলাদেশ!
ভাঙ্গুড়ায় ভ্রাম্যমাণ আদালতে ফারুক ডেইরি ফার্মকে জরিমানা

শনিবার সকালে এ ব্যাপারে তিনি স্থানীয় নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ খায়রুজ্জামান ও শিত্তরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুল মালেককে বিষয়টি জানিয়েছেন। কৃষক আবুল কাশেম এ প্রতিনিধিকে জানায়, তার ভাই ওমর আলী খুব খারাপ প্রকৃতির লোক। সে আমাকে হত্যার চেষ্টা করেছে। আমি বিভিন্ন জায়গায় অভিযোগ করেও কোন সমাধান পাচ্ছি না।

আমার যে পাতা নষ্ট করেছে তাতে ১২ বিঘা জমিতে ধান রোপন করা যেত কিন্তু এখন আমি এক বিঘা জমিও রোপন করতে পারবো না। আমি এ ঘটনার সুষ্ঠ বিচার দাবী করছি। শিত্তরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুল মালেক জানায়, তাদের দুই ভায়ের মধ্যে গন্ডোগোল চলছে। কে পোড়া ঔষধ দিয়েছে তা কেউ দেখেনি। তবে এখনও পর্যন্ত লিখিত অভিযোগ পায়নি। পেলে ব্যবস্থা গ্রহণ করব।

জুলাই ৩০,২০২২ at ২১:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/এসএম