ইবিতে গুচ্ছ ভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভুক্ত সমন্বিত ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শনিবার (৩০ জুলাই) বেলা ১২ হতে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে ঘন্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইসলামী বিশ্ববিদ্যালয়সহ দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এ সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘এ’ ইউনিটে মোট পরীক্ষার্থী ছিল ৪,৩৪৭ জন।

এসময়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভার:) এইচ.এম.আলী হাসান প্রমুখ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরীক্ষার্থীদের উপস্থিতি এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালামসহ পরিদর্শন টিমের সদস্যবৃন্দ সন্তোষ প্রকাশ করেন।

পরীক্ষা শেষে পরিক্ষার্থী হাফিজা জানান, পরীক্ষার প্রশ্ন তুলনামূলক সহজ ছিলো। পরীক্ষা অনেক ভালো হয়েছে। তবে ম্যাথের প্রশ্ন শর্ট সিলেবাসের বাইরে থেকে এসেছে। তিনি আরও বলেন, পরীক্ষা হলের পরিবেশটা অনেক সুন্দর ছিলো।

প্রসঙ্গত, আগামী ১৩ আগস্ট বি-(মানবিক) ইউনিট এবং ২০ আগস্ট সি-(বাণিজ্য) ইউনিটের পরীক্ষা বেলা ১২টা হতে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় ( গুচ্ছের বাহিরে) ২৭ আগস্ট ডি-ইউনিটের এবং ২৮ আগস্ট শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ দু’টি পরীক্ষার সময়সূচি পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে।

জুলাই ৩০,২০২২ at ১৬:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহো/রারি