নড়াইলে শব্দদূষণ নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত

লে শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারত্বমূলক প্রকল্পের আওতায় জনসচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইকিউএমএস কনসালটিং লিমিটেডের সহযোগিতায় পরিবেশ অধিদপ্তর এ মতবিনিম সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহম্মাদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ কামাল মেহেদী, নড়াইল সদর হাসপাতালের নাক, কান-গলার বিশেষজ্ঞ চিকিৎসক ডা. তমিজ উদ্দিন, ইকিউএমএস কনসালটিং লিমিটেডের পরিবেশ পরামর্শক মো. মাছুম রেজা ও মো. ওয়াসিম উদ্দিন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ মরুফ হাসান, জেলা মৎস্য কর্মকর্তা, এইচ এম বদরুজ্জামান, জেলা তথ্য কর্মকর্তা ইব্রাহীম আল মামুন,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ওয়ালিউর রহমান, জেলা ক্রীড়া কর্মকর্তা কামরুজ্জামান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকুসহ সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক এবং সুশিল সমাজের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় শব্দদূষণের কারণ ও ক্ষতিকর দিক, উচ্চ শব্দের হর্ণ, নীরব এলাকায় শব্দদূষণ নিয়ন্ত্রণের বিদ্যমান আইন ও বিধিমালা এবং শব্দদূষণ নিয়ন্ত্রণের উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

জুলাই ২৯,২০২২ at ১৪:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শুস/রারি