বগুড়ার শেরপুরে বিএসটিআই’র অনুমোদনবিহীন পাইপ ফ্যাক্টরীকে জরিমানা

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বগুড়া জেলা অফিসের উদ্যোগে মেসার্স মুহিদ প্লাস্টিক কোম্পানীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ইউ-পিভিসি পাইপ’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮’ মোতাবেক এ জরিমানা করেন।

বগুড়া জেলার শেরপুর উপজেলায় ধুনট মোড় মাজার গেট এলাকায় অবস্থিত মেসার্স মুহিদ প্লাস্টিক কোম্পানী বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে দীর্ঘ দিন নিম্নমানের ‘ইউ-পিভিসি পাইপ’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করছিল।

বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শেরপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিনের নেতৃত্বে উক্ত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই‘র বগুড়া জেলা অফিসের ইন্সপেক্টিং অফিসার (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন বগুড়া বিএসটিআই জেলা অফিসের সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মো. মিজানুর রহমান ও পুলিশ সদস্যবৃন্দ। জনস্বার্থে বিএসটিআই’র এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে বলেও জানিয়েছন বগুড়া বিএসটিআই জেলা অফিস।