বীরগঞ্জ উপজেলা শাখা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন: সভাপতি আলহাজ্ব জাকা, সম্পাদক সাঈদ নির্বাচিত

সকল জল্পনা -কল্পনার অবসান ঘটিয়ে এবং ব্যাপক উৎসব উদ্দীপনার মধ্যদিয়ে দীর্ঘ ১০ বছর পর বাংলাদেশ আওয়ামী লীগ বীরগঞ্জ উপজেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিলে নুরিয়াস সাঈদ সাধারণ সম্পাদক ও বিনাপ্রতিদ্বন্দ্বীতায় পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন আলহাজ্ব জাকারিয়া জাকা।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে বীরগঞ্জ সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী লীগ বীরগঞ্জ উপজেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিলের প্রথম অধিবেশনে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। কাউন্সিলের উদ্বোধন করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলের উদ্বোধক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান ফিজার।

বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকার সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান বক্তা দিনাজপুর -১ (বীরগঞ্জ -কাহারোল) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফুজ্জামান মিতা, যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, ধর্ম বিষয়ক সম্পাদক তরিকুল আলম প্রমুখ।

বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সার্বিক তত্বাবধানে ছিলেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক অধ্যক্ষ মো. খয়রুল ইসলাম চৌধুরী। সঞ্চালনায় ছিলেন বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর।

সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বজলুল হক, আলাউদ্দিনসহ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী ও সমর্থকবৃন্দ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় একই জায়গায় কাউন্সিলে দ্বিতীয় অধিবেশনে আগামী তিন বছরের জন্য ৪শ ৮০ ভোটারের মধ্যে ৩শ ১৬ জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য ভোট প্রদান করেন।

ভোট গণনার পর সন্ধা সাড়ে ৬ টায় উম্মুক্ত ফলাফল ঘোষণা করেন প্রধান অতিথি মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এতে ১৫৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন নুরিয়াস সাঈদ সরকার । তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ নুর ইসলাম নুর পেয়েছেন ১৫১ ভোট, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম পেয়েছেন ১১৯ ভোট, উপজেলা কৃষকলীগের সভাপতি শিবলী সাদিক পেয়েছেন ৩১ ভোট ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল খাইর পেয়েছেন ৮ ভোট এবং দ্বিতীয় অধিবেশনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকাকে পুনরায় সভাপতি ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

খুব শীঘ্রই সংগঠনকে শক্তিশালী করে এগিয়ে নিতে পুর্ণাঙ্গ উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হবে বলে দলীয় নেতৃবৃন্দ জানান।