থানচিতে জীবননগর সড়কের দুই পাশে বৃক্ষরোপণ

বান্দরবানে থানচিতে সড়ক দুর্ঘটনা এড়াতে জীবননগর পাহাড় সড়কের দুই পাশে বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ ও এলাকায় ফসলাদি বাগান চাষের সাধারণ মানুষের মাঝে চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে বান্দরবান প্রেস ক্লাব, যমুনা টেলিভিশন, জীপ মাইক্রো বাস সমিতি ও টি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে নীল দিগন্ত কেন্দ্রস্থল জীবননগর এলাকা জুড়ে সড়কের দুই পাশের বিভিন্ন প্রজাতির ৫ হাজার চারা গাছ রোপণ করা হয়। এছাড়া ওই এলাকার সাধারণ জনগণের মাঝেও বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে।

এদিকে উদ্যোক্তারা জানান, বান্দরবানে চিম্বুক থানচি সড়কের জীবননগর এলাকায় যেখানে সবচেয়ে বেশি গাড়ি দুর্ঘটনায় পড়ে সে জায়গায় জেলা বন বিভাগের সহযোগিতায় যমুনা টিভির চট্টগ্রাম ব‍‍্যুরো প্রধান মোহাম্মদ তারেকের টি ফাউন্ডেশন, বান্দরবান প্রেসক্লাব, মাইক্রো জীপ পিকআপ মালিক সমবায় সমিতি ও চালক সমবায় সমিতির যৌথ উদ্যোগে এ সড়কের দুই পাশে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়েছে।

তারা আরো জানান, এ উদ্যোগ গ্রহনের জীবন নগরসহ চিম্বুক সড়কের জুড়ে বাঁক ও দুই পাশে গাছ থাকলে যানবাহনে দুর্ঘটনায় গভীর খাদে পড়ার থেকে কিছুটা হলেও রেহাই পাবে। তাই আগামী দিনের এরকম উদ্যোগে উৎসাহিত যোগান দিতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান উদ্যোক্তারা।

এ গাছ চারা রোপণে অনুষ্ঠানে বান্দরবান বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ হক মাহবুব মোরশেদ, প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, যমুনা টিভির চট্টগ্রাম ব‍‍্যুরো প্রধান মোহাম্মদ তারেক এর টি ফাউন্ডেশন, যমুনা টিভি ষ্টাফ রিপোর্টার বাটিং মারমা, মাইক্রো বাস সমিতির সভাপতি নাছিরুল আলম, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মিলন চক্রবর্তীসহ এলাকার জনসাধারণ মানুষ ও ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।