ভাঙ্গুড়ায় ৫০টি চায়না দুয়ারী জাল পুড়িয়ে ধ্বংস

পাবনার ভাঙ্গুড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রায় দুই লক্ষ টাকার ৫০ টি চায়না দুয়ারী জাল জব্দ করা হয়েছে। পরে তা জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। মঙ্গলবার (২৬ জুলাই) দিনব্যাপি উপজেলার বিভিন্ন বিলে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আলী আজম উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে দেশিয় মাছের বংশ রক্ষায় মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার নৌবাড়ীয়া, চর-ভাঙ্গুড়া, ছোট বিশাকোল, পুইবিল, রুপসীসহ কয়েকটি জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান আদালত পরিচালনা করেন। অভিযানে প্রায় দুই লক্ষ টাকা মূল্যর ৫০ টি চায়না দুয়ারী জাল জব্দ করা হয়। পরে তা উপজেলার চর-ভাঙ্গুড়া এলাকায় জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে উপজেলার বিভিন্ন বিলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে প্রায় দুই লক্ষ টাকা মূল্যর ৫০ টি নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। ‘