কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো জবির রসায়ন বিভাগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রসায়ন বিভাগের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। এছাড়াও নবীন শিক্ষার্থীদের বরণ এবং সর্বশেষ তিন ব্যাচের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ১৬তম ব্যাচের নবীনবরণ এবং ৯ম, ১০ম ও ১১তম ব্যাচের বিদায় ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ২০২২ অনুষ্ঠিত হয়।

আনন্দ-অশ্রুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠিত হয়েছে। একদিকে হাস্যোজ্জ্বল নবীনেরা অন্যদিকে পুরনোদের অশ্রুসিক্ত বিদায়। আনন্দ আর অশ্রুর মধ্যে দিয়ে বিভাগটি বরণ করে নিল নতুনদের আর বিদায় জানাল পুরনো শিক্ষার্থীদের। অনুষ্ঠানে রসায়ন বিভাগের ষোলতম ব্যাচকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়। একই অনুষ্ঠানে বিদায় জানানো হয় স্নাতকোত্তর পর্যায়ের সর্বশেষ তিন ব্যাচের শিক্ষার্থীদের।

আরো পড়ুন:
“স্মার্ট বাংলাদেশ” সম্ভাবনা এগিয়ে নিয়ে যাবে ফাইভজি,”
জমির সীমানা বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় কৃষক খুন

রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামছুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং বিজ্ঞান অনুষদের ডিন ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টরবৃন্দ এবং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রী এবং অন্যান্য কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয় এবং অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জুলাই ২৬,২০২২ at ১৮:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ /জাআ/এসএম