মদনে এক রাতে আট গরু চুরি; জনমনে আতষ্ক

নেত্রকোনার মদন পৌরসভার পুর্ব জাহাঙ্গীরপুর ও মামুদপুর গ্রামে সোমবার রাতে দুই কৃষকের ৮ গরু চুরি হয়েছে । এ নিয়ে এলাকায় জনমনে আতষ্কের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে পৃথকভাবে দুই পরিবার মঙ্গলবার মদন থানায় অভিযোগ দায়ের করেছেন। ভুক্তভোগী পুর্ব জাহাঙ্গীরপুর গ্রামের দরিদ্র কৃষক কালাচান মিয়া জানান, আমি সোমবার দিবাগত রাতে খাবার খেয়ে বাড়ির আঙ্গিনায় এসে দেখি আমার গ্রামের হাইউল মিয়া জুয়া খেলার বোর্ড বসিয়েছে। আমি নিষেধ করলে, সে আমাকে ঘরে ঘুমিয়ে থাকার কথা বলে। পর দিন মঙ্গলবার সকালে ঘুম থেকে ওঠে দেখি গোয়াল  ঘরের দরজা খোলা, ৫টি গরু গোয়ালে নেই। সব গরু চুরি হয়ে গেছে। আমি সব স্থানে খুঁজা খুঁজি করে কোথাও গরুর সন্ধ্যায় পাইনি। এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের করেছি। বিষয়টি নিয়ে হাইউল মিয়াকে বললে আমাকে আরও অকথ্য ভাষায় কথা বলে।

এদিকে একই রাতে পাশের গ্রাম মামুদ পুরের আর এক দরিদ্র কৃষক বাচ্ছু মিয়ার গোয়াল থেকে একই দিনে ৩টি গরু চুরি হয়েছে। মগড়া নদীর তীরবর্তী হওয়ায় নৌ পথে এমন চুরির ঘটনা প্রায়ই ঘটছে বলে এলাকাবাসীর ধারন। চুরি হওয়া ৮ গরুর বতর্মান বাজার মূল‍্য  আনুমানিক ৪ লক্ষাধিক টাকা। এর কয়েক দিন পুর্বে একই এলাকার মনোহর পুর গ্রামের ফজলু মিয়া একটি ষাঁড় গরু চুরি হয়েছিল।

আরো পড়ুন:
অভয়নগরে জানালার গ্রিল কেটে জিম্মি করে নগদ টাকা-স্বর্ণালঙ্কার চুরি
কাহালুতে ভ্রাম্যমান আদালতে মাছধরা অবৈধ জাল জব্দ

স্থানীয় লোকজনের অভিযোগ, পৌরসভার এই এলাকায় জুয়া খেলোয়ার ও মাদকসেবীর সংখ‍্যা দিন দিন বেড়েই চলছে। পুলিশ মাঝে মাঝে অভিযান চালালেও নিয়ন্ত্রণ করা যাচ্ছেনা না। সাধারণ মানুষ এ নিয়ে দিন দিন আতষ্কে ভুগছে।  এ ব‍্যাপারে মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলম জানান, গরু চুরির ঘটনার সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

জুলাই ২৬,২০২২ at ১৭:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক//এসএম