ইবির স্বতন্ত্র ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বতন্ত্র ধর্মতত্ত্ব অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের প্রথম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন আগামী ১ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ১৩ আগস্ট রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত। এবং ভর্তি পরীক্ষা হবে ২৭ আগস্ট।

সোমবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম আলী হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, এ বছর থেকে কলা অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগ ‘ডি’ ইউনিটের সাথে যুক্ত করা হয়েছে। আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ, আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ এবং আরবী ভাষা ও সাহিত্য বিভাগটিতে ৮০টি করে আসন রয়েছে। ফলে সর্বমোট ৪ বিভাগে ৩২০টি আসনের বিপরীতে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

আরো পড়ুন :
ঝিকরগাছায় শিশু ধর্ষক বাপ্পি আটক
যশোরে ১৫ সফল পাট চাষীকে সংবর্ধনা

তিনি আরও বলেন, এ বছর ১২৫০ টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://rvww.iu.ac.btl/admission) নিদিষ্ট সময় পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে। শিক্ষার্থীদের মোবাইল/অনলাইন ব্যাকিং সেবার (বিকাশ/নগদ/রকেট) মাধ্যমে ভর্তি পরীক্ষার আবেদন ফি জমা দিতে হবে।

প্রসঙ্গত, ভর্তিচ্ছুদেরকে অবশ্যই ২০২০ অথবা ২০২১ সালের উচ্চ মাধ্যমিক/সমমান এবং ২০১৭, ২০১৮ অথবা ২০১৯ সালে মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এবং ভর্তি নির্দেশিখায় উল্লেখিত শর্তপূরণ সাপেক্ষে কোটায় ভর্তির জন্য আবেদন করা যাবে। এবারের ভর্তি পরীক্ষায় ৮০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষা হবে। বহুনির্বাচনী পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। এছাড়াও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ও পরিক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://rvww.iu.ac.btl/admission) পাওয়া যাবে।

জুলাই ২৬,২০২২ at ০৯:৪৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহো/রারি