বীরগঞ্জে রাত পোহালেই আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল

দিনাজপুরের বীরগঞ্জে রাত পোহালেই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হবে। শেষ সময়ে গুঞ্জন চলছে কাউন্সিলর ও সমর্থকদের মধ্যে। আগামী ২৬ জুলাই ২০২২ ইং তারিখে বীরগঞ্জ সরকারি কলেজ মাঠে বাংলাদেশ আওয়ামী লীগ বীরগঞ্জ উপজেলা ত্রি-বার্ষিক সম্মেলনের মঞ্চ প্রস্তুত সহ ব্যাপক প্রচার -প্রচারণা সম্পন্ন। শেষ সময় পর্যন্ত সভাপতি পদে বর্তমান সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ এবং জমা করেছেন। সভাপতি পদে দ্বিতীয় কোনো প্রার্থী নেই।

সাধারণ সম্পাদক পদে মনোনয়ন সংগ্রহ ও জমা করেছেন ভারঃ সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ন সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, সাবেক সাধারণ সম্পাদক ও কৃষক লীগের সভাপতি শিবলী সাদিক, সাংগঠনিক সম্পাদক আবুল খাইর ও যুবলীগ সভাপতি নুরিয়াস সাঈদ সরকার সহ ৫ জন। এখন পর্যন্ত বিজয়ী হতে ভোটারদের দারে দারে মতবিনিময় ও ভোট চেয়ে ব্যস্ত সময় পার করছেন সকল প্রার্থীরা। কাউন্সিলরের সংখ্যা ৪৮০ জন বলে নিশ্চিত করেছেন সম্মেলন পরিচালনা কমিটির আহবায়ক খায়রুল ইসলাম চৌধুরী। বিজয় চুড়ান্ত করতে ব্যপক প্রচারোভিযান চালাচ্ছেন সাবেক ছাত্রনেতা, সুমিষ্টভাষী, স্মার্ট, সুদর্শন যুগ্ন সম্পাদক, আসন্ন সম্মেলনে সাধারন সম্পাদক পদপ্রার্থী শামীম ফিরোজ আলম।

থেমে নেই দীর্ঘদিনের পরিক্ষিত নেতা, সাবেক জেলা পরিষদ সদস্য, ভারঃ সাধারণ সম্পাদক, জননেতা নুর ইসলাম নুর। নুর ইসলাম নুর দলীয় মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে বীরগঞ্জ পৌরসভায় মেয়র পদে তুমুল প্রতিদ্বদ্বিতা করে অল্প ভোট ব্যবধানে পরাজিত হয়েছেন।

অপরদিকে এক সময়ের প্রভাবশালী নেতৃত্ব, কৃষক লীগের সভাপতি, মুল দলের সাবেক সাধারণ সম্পাদক, শিবলী সাদিক এর বাহ্যিক দৃষ্টিতে তেমন প্রচার প্রচারণা দেখা না গেলেও ভিতরে ভিতরে বাজিমাত করতে পারেন বলে প্রবীনদের ধারনা। রাজনৈতিক নানান চড়াই উথরাইয়ের পরেও ভালো ফলাফল আশা করছেন তিনি ও তার সমর্থক গোষ্ঠী। দুর্বল ভাবার সুযোগ নেই আওয়ামী যুবলীগের সভাপতি দলের নিবেদিত নেতৃত্ব নুরিয়াস সাঈদ সরকার ও তার সমর্থক গোষ্ঠীকে।

নুরিয়াস সাঈদ সরকার নিজপাড়া ইউনিয়ন পরিষদের সাধারন নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত হয়ে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে একাধিকবার প্রতিদ্বদ্বিতা করেছেন।

প্রার্থী আবুল খায়ের দীর্ঘ দিন থেকে একনিষ্ঠভাবে দলের শৃংখলা মেনে সকল কর্মসূচিতে অবদান রেখে চলেছেন। দলের সংকট মুহুর্তে সকল কর্মসূচিতে অগ্রনী ভূমিকা পালন করে আসছেন। সবমিলিয়ে আসন্ন কাউন্সিলকে সামনে রেখে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে নেতা-কর্মীদের আনাগোনায় সরগরম ও প্রচুর উৎহ উদ্দীপনার পাশাপাশি পরিলক্ষিত হচ্ছে পোস্টার, ফেসটুন ও বিলবোর্ড ছেয়ে গেছে বীরগঞ্জ উপজেলার পৌরশহর সহ গ্রামগঞ্জের বিভিন্ন হাট-বাজার।

আগামী ২৬ জুলাই ২২ ইং স্মরনকালের এই জাঁকজমকপূর্ণ ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে ব্যস্ত সময় পার করছেন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, প্রার্থী, নেতা, কর্মী, ভোটার ও সমর্থকবৃন্দ।

জুলাই ২৫,২০২২ at ১৬:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পরজি/রারি