বর্তমান সরকার মৎস্য ক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে : উপজেলা চেয়ারম্যান সুরুজ

কাহালুতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালী, পোনা অবমুক্তকরণ, আলোচনা সভা, পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়। নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’এই প্রতিপাদ্য সামনে নিয়ে বগুড়া কাহালুতে ব্যাপক উৎসাহ ও আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে। মৎস্য অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে সপ্তাহ ব্যাপি পালন করা হবে এই মৎস্য সপ্তাহ। রোববার (২৪ জুলাই) সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালি শুরু করে পৌর এলাকার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

উপজেলা পরিষদের পুকুরে পোনামাছ অবমুক্ত করা হয়। পরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি কাহালু উপজেলা পরিষদ চেয়ারম্যান আল- হাসিবুল হাসান সুরুজ তিনি বলেন, বর্তমানে জননেত্রী শেখ হাসিনার সরকার সময়ে মৎস্য ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে।স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে, জননেত্রী শেখ হাসিনা দেশের জনগণের আশা-ভরসার স্থল। তিনি এই মৎস্য চাষীদের, বিভিন্ন রকমের প্রশিক্ষণ, প্রণোদনা, সাহায্য সহযোগিতা করছেন।মৎস্য উৎপাদনে দেশ আজকে স্বয়ংসম্পূর্ণ।

আরো পড়ুন :
ইবির নড়াইল জেলা ছাত্রকল্যান ফাউন্ডেশনের নেতৃত্বে রেজা, তৌশিক
সাবেক ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে থানায় অভিযোগ করলেন জেলা ছাত্রলীগ সভাপতি

বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান আব্দুর রশিদ লালু, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা খানম কৃষি কর্মকর্তা ময়নুল হক সরকার, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান চৌধুরী, সমবায় কর্মকর্তা মাহবুবুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা ফরহাদুল ইসলাম, পল্লী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা আবদুল মতিন, মৎস্য সম্পসারণ কর্মকর্তা রায়হাতুন নাহার। উক্ত অনুষ্ঠানে মৎস্য ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন জন কে পুরস্কৃত করেন।

জুলাই ২৪,২০২২ at ২০:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শাউ/রারি