চৌগাছায় জাতীয় মৎস্য সপ্তাহে র‍্যালী ও আলোচনা সভা

“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে যশোরের চৌগাছায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন করা হয়েছে। রবিবার সকাল ১০টায় দিবসটি পালন উপলক্ষ্যে এক র‍্যালী শুরু অনুষ্ঠিত হয়। এবং বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য সপ্তাহের উদ্বোধনী ও আলোচনার সভার আয়োজন করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা হরিদাস কুমার দেবনাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৮৬ যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) এর সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দীন এমপি।

উপজেলা মৎস্য অফিস ক্ষেত্র সহকারী মিজানুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান। আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন চৌগাছা থানার ওসি (তদন্ত) ইয়াছিন আলম চৌধুরী।

আরো পড়ুন :
উপকূলের ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ সংস্কারে জরুরী পদক্ষেপ গ্রহণের দাবি নাগরিক প্রতিনিধিদের
ইবির নড়াইল জেলা ছাত্রকল্যান ফাউন্ডেশনের নেতৃত্বে রেজা, তৌশিক

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক আবুল কাশেম, সুখপুকুরিয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান হামিদ মল্লিক।

আলোচনা সভা শেষে চৌগাছা উপজেলায় মাছ চাষে সফল চাষীদের মধ্যে অসীম বিশ্বাস, কামাল হোসেন ও সাইফুর রহমান পান্না কে পুরস্কৃত করা হয়। এবং শিশু নিলয় ফাউন্ডেশনের উদ্যোগে দুপুর ১টায় কপোতোক্ষ নদীতে মাছের পোনা অবমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা হরিদাস কুমার দেবনাথ, শিশু নিলয় ফাউন্ডেশনের পরিচালক জাহাঙ্গীর আলম, উপ-পরিচালক ইমামুল হোসেন, চৌগাছা উপজেলা শিশু নিলয় ফাউন্ডেশনের এরিয়া ম্যানেজার আব্দুর আজিজ, উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী হারুন-অর-রশীদ, সৌভিক রায় প্রমুখ।

জুলাই ২৪,২০২২ at ১৯:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি