বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে : হুইপ ইকবালুর রহিম এমপি

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি শিক্ষা ছাড়া কোন জাতি টিকে থাকতে পারে না উল্লেখ করে বলেন, শিক্ষার আলোয় জাতিকে আলোকিত করতে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি স্কুল কলেজের অবকাঠামোর উন্নয়নসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। শিক্ষার্থীদের স্কুল-কলেজ থেকেই তথ্য ও প্রযুক্তি জ্ঞানে স্বাবলম্বী করতে দেশের প্রায় ৯০ শতাংশ স্কুল কলেজে আইটি ল্যাব স্থাপন করা হয়েছে। শিক্ষার্থীদের মানসিক অবস্থা উন্নয়নে প্রতিটি স্কুল কলেজে নতুন নতুন ভবন নির্মাণ করে শিক্ষার পরিবেশকে উন্নত করা হয়েছে। করোনা মহামারী সহ যেকোনো দূর্যোগে বাংলাদেশের শিক্ষা পিছিয়ে নেই। অনলাইনের মাধ্যমেই পড়াশোনা অব্যাহত আছে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিভাবক ও শিক্ষার্থীদের দূর্ভোগ কমাতে অনলাইনে ফরম ফিলাপ এবং উপবৃত্তির টাকা অনলাইনেই পাচ্ছে শিক্ষার্থীরা।

তিনি শিক্ষার্থীরা শুধু পড়াশোনাই মনোযোগ দিবে উল্লেখ করে বলেন, সারা বিশ্বে এখন পড়াশোনার প্রতিযোগিতা শুরু হয়েছে। শিক্ষার উচ্চ শিখরে যেতে হলে পরিশ্রম করতে হবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবতার নেত্রী উল্লেখ করে আরো বলেন, বাংলাদেশে এই প্রথম ভুমিহীন ও গৃহহীনদের গৃহ ও ভূমি দিয়ে প্রমাণ করেছেন মানুষ শান্তিতে থাকলেই আল্লাহ পাক খুশি হন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই নিজের জীবনকে বাজি রেখে দেশ ও দেশের মানুষের উন্নয়ন করে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

রোববার (২৪ জুলাই) প্রায় ২ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর ঈদগাহ বালিকা উচ্চ বিদ্যালয়ের চারতলা ভীতসহ ৪তলা একাডেমীক ভবন, ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর সদর উপজেলার ৮নং শংকরপুর ইউনিয়নের দক্ষিণ দুর্গাপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার চারতলা ভীতসহ নবনির্মিত ৪তলা একাডেমীক ভবন ও ৮৫ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর সদর উপজেলার ৫নং শশরা ইউনিয়নের কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ৪তলা ভীতসহ ১তলা একাডেমীক ভবনের উদ্বোধন কালে পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

আরো পড়ুন :
সাবেক ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে থানায় অভিযোগ করলেন জেলা ছাত্রলীগ সভাপতি
মদনে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি, মাছের পোনা অবমুক্ত ও আলোচনা সভা অনুষ্টিত

পৃথক পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. তহিদুল হক, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. রবিউল ইসলাম সোহাগ, শিক্ষা প্রকৌশলীর সহকারী প্রকৌশলী মো. ওয়াজেদ হোসেন, আব্দুল আউয়াল, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, শহর যুবলীগের সভাপতি মো. আশরাফুল আলম রমজান, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মমিনুর ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক মাতলুবুল মামুন, দপ্তর সম্পাদক মোয়াজ্জেম হোসেন, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, মোস্তফা কামাল, মোকছেদ আলী রানা, ৮নং শংকরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহ জামাল সরকার, সাধারন সম্পাদক ইসহাক চৌধুরী, ঈদগাহ বালিকা উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি সাইদুর রহমান, প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর মো. সানোয়ার হোসেন সরকার প্রমুখ। একই দিন রোববার জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের।

জুলাই ২৪,২০২২ at ১৮:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আহো/রারি