খেলাধুলায় উন্নত দেশ সকল ক্ষেত্রেই উন্নত : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানসিক উন্নয়ন যে যে দেশে চর্চা হয় সে সকল দেশ অন্যন্য ক্ষেত্রেও উন্নত, চিন অলিম্পিক গেমসে অনেক পদক লাভ করে কারন তারা তাদের ফিটনেস চর্চা করে। চিন খেলাধুলার পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও উন্নত, তারা তাদের মানসিক উন্নয়ন ও শারীরিক উন্নয়ন করে কাজ করছে বলে তারা এত উন্নত হতে পেরেছে। উন্নত দেশ গড়তে অবকাঠামো উন্নয়নের পাশাপাশি মানুষের মানসিক উন্নয়ন করতে হবে।

শনিবার (২৩ জুলাই) বিকেলে মানিকগঞ্জ শহীদ তপন মিরাজ স্টুডিয়াম মাঠে পৌর গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২২ এর পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় খেলাধুলার প্রয়োজনীয়তা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের একটা বড় সংখ্যা যাদের মৃত্যুর হয় শারীরিক চর্চা সঠিক ভাবে না করার কারণে। শারীরিক ও মানসিক উন্নয়ন করতে এসময় তিনি আহ্বান জানান। দেশে গত পাঁচ বছরে ৩৮ টি মেডিকেল কলেজ হাসপাতালে হয়েছে এবং দেশের সকল সদর হাসপাতাল ২৫০ শষ্যা বিশিষ্ট করা হয়েছে এবং স্বাস্থ্য ক্ষেত্রের বিভিন্ন উন্নয়ন তুলে ধরেন মন্ত্রী। মন্ত্রীর নির্বাচনী এলাকায় যারা রাজনীতির সঙ্গে জড়িত তাদের উদ্দেশ্য করে তিনি বলেন, অন্যায়কারীকে কখনো আশ্রয় প্রশ্রয় দেওয়া হবে না। এসময় নেতাকর্মীদের সকল প্রকার নেতিবাচক কর্মকান্ড থেকে মুক্ত হয়ে কাজ করতে আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল লতিফ এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম আজাদ খান, মানিকগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, জেলা জজ কোর্টের পিপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মোঃ রমজান আলী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বাবু সুদেব কুমার সাহা, জেলা প্রেসক্লাবের সভাপতি গোলাম সারোয়ার ছানু সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জুলাই ২৩,২০২২ at ২২:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হার/রারি