ঝিকরগাছায় ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

যশোরের ঝিকরগাছায় পৌরসভার উন্নয়নমুলক কাজে বাঁধা দেয়া, বিভিন্ন সময়ে মিথ্যা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদ জানিয়ে অবসরপ্রাপ্ত এক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওয়ার্ড উন্নয়ন কমিটির সভাপতি আনোয়ার হোসেন।

লিখিত বক্তব্যে বলা হয়, পৌর সদরের কীর্তিপুর শহীদ শেখ রাসেল স্মৃতি সড়কে পৌরসভার পানির পাইপ লাইনের উপর অবৈধ ভাবে ভবন ও প্রাচীর নির্মানসহ, রাস্তার জায়গা বেআইনী ভাবে নিজ দখলে রেখেছেন কৃষি ব্যাংকের অবসরপ্রাপ্ত লোন অফিসার আমিনুর রহমান।

পৌরসভার নোটিশের ভিত্তিতে তার বাড়ির সামনে থেকে মাটি সরাতে গেলে তারা এক্সেভেটর ড্রাইভারকে মারধোর সহ ভাঙচুর করে। এই ঘটনায় গত ২৯ জুন পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর একরামুল হক খোকন বাদি হয়ে আমিনুর রহমান, তার স্ত্রী, পুত্র, ভাইসহ ছয়জনের বিরুদ্ধে ঝিকরগাছা থানায় মামলা করেন। বর্তমানে তারা জামিনে আছেন।

এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে আমিনুর রহমান উল্টো কাউন্সিলরের বিরুদ্ধে কোর্টে মামলা করেন। তবে মামলার ৪নং সাক্ষী হাফিজুর রহমান ও ৫নং সাক্ষী সেলিম হোসেন ঘটনার কিছুই জানেন না এবং তাদের সাক্ষী হওয়ার জন্য চাপ সৃষ্টি করা হচ্ছে মর্মে থানায় জিডি করেছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, আমিনুর রহমান একজন চিহ্নিত মামলাবাজ। তার বিরুদ্ধে অকারণে ৯৯৯ এ ফোন করে পুলিশ ও মানুষকে হয়রানির অভিযোগ রয়েছে। লিখিত বক্তব্যে বলা হয়, আমিনুর রহমান কৃষি ব্যাংকে লোন অফিসার হিসাবে চাকুরীকালীন সময়ে বিভিন্ন লোকের কাছ থেকে ঘুষ গ্রহণ করে নামে-বেনামে ঝিকরগাছা, শার্শা, কায়েমকোলায় কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঢাকা জজ কোর্টের বিজ্ঞ আইনজীবী ও আয়কর উপদেষ্টা এমদাদুল হক দুলু, পাঁচ নম্বর ওয়ার্ড উন্নয়ন কমিটির সহ সভাপতি আকবার আলী, সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, যুগ্ম সম্পাদক আসমত আলী, ইদ্রিস আলী, সাংগঠনিক সম্পাদক একেএম নূর উদ্দীন।

জুলাই ১৩,২০২২ at ২০:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি