শ্যামনগরে সিসিডিবি এর নতুন প্রকল্প শুরু

“বাংলাদেশে দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য জরুরি প্রস্তুতি এবং অবকাঠামো নির্মাণকে শক্তিশালী করন” শীর্ষক একটি প্রকল্প অবহতিকরণ সভা ৬ জুলাই ২০২২ বুধবার সাতক্ষীরা জেলার, শ্যামনগর উপজেলা পরিষদ হল রুমে সকাল ১০:৩০ টায় জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা খ্রীষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি) এর আয়োজন এবং দাতা সংস্থা Diakonie Katastrophenhilfe (DKH), Germany এর আর্থিক সহায়তায় অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ এর কর্মকর্তা, জনপ্রিতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের উপস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেযারম্যান উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক দোলন।

জনাব রাকিবুল হাসান, ফিল্ড সুপারভাইজার এন্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার এর সঞ্চালনায়, এস এম মনোয়ার হোসেন, প্রকল্প ব্যবস্থাপক (CCDB – STEP & BuildIn Project) সবাইকে স্বাগত জানান এবং প্রকল্প সম্পর্কে একটি সংক্ষিপ্ত বিবরণ দেন এবং প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য, প্রধান কার্যক্রম, সুবিধাভোগী, কাজের ক্ষেত্র, ইত্যাদি বিষয়ে সংক্ষেপে উপস্থাপন করেন। নতুন এই প্রকল্পটি বুড়িগোয়ালিনি (ওয়ার্ড নং ৫,৬,৯) এবং গাবুরা (ওয়ার্ড নং ২,৩,৪) ইউনিয়নে বাস্তবায়িত হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেযারম্যান প্রভাষক মোঃ সাইদ-উজ-জামান সাইদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস খালেদা আইয়ুব ডলি, উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ মোঃ জিযাউর রহমান, থানা পুলিশ পরিদর্শক তদন্ত সানোযার হুসাইন মাসুম, উপজেলা প্রকল্প বাস্তবাযন কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা এস এম এনামুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো রবিউল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য এই প্রজেক্টটি উপজেলার বুড়িগোয়ালিনি ও গাবুরা ইউনিযনের বাংলাদেশের জলবাযু ও দুর্যোগ-জুকিপূর্ণ জনগোষ্ঠীর জীবন ও জীবিকা উন্নত করা করার লক্ষ্যে বাস্তবায়িত হবে এবং এই প্রকল্প উদ্দেশ্য, লক্ষ্য, কাজ ও সুবিধাভোগী কারা? কাদের কাদের সুবিধা দেউয়া হবে বিষয়ে বিভিন্ন নির্দেশনা মূলক উপস্থাপনা করা হয়। উক্ত অবহতিকরণ সভায় আরও উপস্থিত ছিলেন জনাব শারিদ বিন শফিক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, জনাব আরিফুজ্জামান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও জি এম আকবর কবির, সভাপতি শ্যামনগর প্রেসক্লাব প্রমুখ।

বুড়িগোয়ালিনি ইউনিয়নের চেয়ারম্যান বলেন, “আমার ইউনিয়নের বেশির ভাগ মানুষ ঘূর্ণিঝড়ে ক্রমাগত আক্রান্ত। এবং এখানে জলবদ্ধতা তৈরি হয় এই জলবদ্ধতা অপসারনে কাজ করার জন্য সিসিডিবির নিকট অনুরোধ করেন।

মহিলা ভাইস চেয়ারম্যান বলেন, সংশ্লিষ্ট ওয়ার্ড গুলোর পাশাপাশি বুড়িগোয়ালিনি ইউনিযনের ১ নং ওয়ার্ডে কাজ করার জন্য অনুরোধ করেন। প্রধান অতিথি বলেন “এটি একটি ভালো উদ্যোগ, এই প্রকল্প বাস্তবায়নে আমাদের দিক হতে সার্বিক সহায়তা থাকবে”।

সভাপতি বলেন, “সিসিডিবি একটি বড় এবং সনামধন্য সংস্থা। এই প্রকল্পের কর্ম এলাকা বর্ধিত করলে ভালো হয়। প্রজেক্টের পরবর্তি মেয়াদকালে গাবুরাতে একটি ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্র নির্মান করার অনূরোধ করেন”।

জুলাই ০৭,২০২২ at ১০:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পকুব/রারি