দেশে এক দিনে করোনায় ১২ জনের মৃত্যু, শনাক্ত ২২৮৫

দেশে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বমুখী ধারার মধ্যে এক দিনে ১২ জনের মৃত্যু হয়েছে। যা চার মাসের মধ্যে সর্বোচ্চ। দৈনিক শনাক্তের হার ছাড়িয়েছে ১৬ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল সোমবার ১৩ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে ২ হাজার ২৮৫ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। আগের দিন এই সংখ্যাটি ছিল ১ হাজার ৯০২ জন। খবর বিডিনিউজের।

গত এক দিনে দেশে যে ১২ জনের মৃত্যু হয়েছে, তাদের আটজনই ছিলেন ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এর বাইরে চট্টগ্রাম, কিশোরগঞ্জ, ময়মনসিংহ ও যাশোর জেলায় একজন করে কোভিড রোগীর মৃত্যু খবর এসেছে। এক দিনে মৃত্যুর এই সংখ্যা গত ৫ মার্চের পর সর্বোচ্চ। সেদিন ১৩ জনের মৃত্যু হয়েছিল।

এরপর থেকে করোনাভাইরাসের সংক্রমণ কমার পাশাপাশি মৃত্যুও নেমে এসেছিল শূন্যের ঘরে। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত মোট কোভিড রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৮০ হাজার ৯৭৪ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ১৭৪ জন।

নতুন শনাক্ত ২ হাজার ২৮৫ জনের মধ্যে ১ হাজার ৫৭৭ জনই ঢাকা জেলার বাসিন্দা। দেশের মোট ৫৮টি জেলায় গত এক দিনে নতুন রোগী শনাক্ত হয়েছে। যে ১২ জনের মৃত্যু হয়েছে, তাদের নয়জন নারী এবং তিনজন পুরুষ। তাদের ১১ জন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

জুলাই ০৫,২০২২ at ১২:০৪৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/রারি