এনেসথেসিস্টের অভাবে জরুরি অপারেশন থমকে আছে

একজন এনেসথেসিস্টের অভাবে পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি অপারেশন কার্যক্রম থমকে আছে। এর ফলে দূর দূরান্ত থেকে গরীব রোগীরা আসলেও তাদের জরুরি অপারেশন দেওয়া সম্স হচ্ছে না। বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা সুবিধা পায় বেড়া উপজেলা সহ সাঁথিয়া ও পাশ্ববর্তী শাহাজাদপুর উপজেলার।

মানুষজনও। ডা. ফাতেমা তুয জান্নাত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগ দেওয়ার পর থেকে হাসপাতালের সেবার মান বাড়তে থাকে। হাসপাতালে রোগীদের সাথে কথা বলে জানা যায়, তারা হাসপাতালের সেবার মানে সন্তুষ্ট।

আরো পড়ুন :
শ্যামনগরে কৃষকদের মাঝে ৭৪৯৫ কেজি লবণ সহনশীল ধানবীজ বিতরণ
ভারতে বাস দুর্ঘটনা, স্কুল শিক্ষার্থীসহ নিহত ১৬

কিন্তু অপারেশন থিয়েটার এবং আধুনিক যন্ত্রপাতি থাকা সত্তে¡ও উপজেলার মানুষের যেতে হয় জেলা সদরের হাসপাতালে বা প্রাইভেট ক্লিনিকে। আর এই সুযোগে প্রাইভেট ক্লিনিকগুলোতে চলে রমরমা ব্যবসা। সেখানে। সম্প্রতি যোগ দিয়েছেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডা. খায়রুজ্জামান লিংকন। কিন্তু গুরুত্বপূর্ণ রোগী যাদের অপারেশন দরকার তা করা সম্ভব হচ্ছে না একজন এনেসথেসিস্টের অভাবে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. ফাতেমা তুয জান্নাত জানান, একজন এনেসথেসিষ্টের চাহিদা দেওয়া হয়েছে। এনেসথেসিষ্টের অভাবেই অপারেশন করা যাচ্ছে না। আশা করি। দ্রুতই এ সমস্যার সমাধান হবে।

জুলাই ০৪,২০২২ at ১৭:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হারহা/রারি