ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজ শেষ পর্যায়ে

পাবনার ভাঙ্গুড়ায় অত্যাধুনিক উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। উপজেলা পরিষদের অভ্যন্তরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন এ মসজিদ নির্মাণ করা হচ্ছে।

রবিবার (৩ জুলাই) সরেজমিন মসজিদ ঘুরে দেখার পর নির্মাণ কাজের বিষয়ে বিস্তারিত জানতে চাইলে উপজেলা মডেল মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান দেশ দর্পণ কে জানান, আগামী এক মাসের মধ্যে মসজিদটির নির্মান কাজ সম্পন্ন হবে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অন্যান্য মডেল মসজিদের ন্যায় এই মসজিদটিও উদ্বোধন করবেন।

আরো পড়ুন :
সাঘাটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধের গাছ কর্তনকারী হান্নান গ্রেফতার
ক্ষেতলালে মাদকাসক্ত থেকে স্বাভাবিক জীবনে আসা ব্যক্তিদের নিয়ে মিলন মেলা ও পুরস্কার বিতরণ

মোহাম্মদ নাহিদ হাসান খান আরও জানান, আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত সুবিশাল এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষের আলাদা অজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরি, গবেষণাকেন্দ্র, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, অটিজম কেন্দ্র, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষাকেন্দ্র ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র থাকবে।

উক্ত মসজিদটি ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে পরিচালিত হবে। এর আগে কোন মুসলিম শাসক বা সরকার প্রধান একসঙ্গে এতগুলো মসজিদ নির্মাণ করেননি। এটি একটি রেকর্ড হয়ে থাকবে বলেও মন্তব্য করেন তিনি।

জুলাই ০৩,২০২২ at ২২:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাহো/রারি