যশোর-বেনাপোল মহাসড়কের শতবর্ষী ঝুঁকিপূর্ণ গাছ অপসারণে মানববন্ধন

যশোর বেনাপোল মহাসড়কের দুপাশে অবস্থিত মৃত ও ঝুকিপূর্ণ গাছ অপসারণের জন্য ঝিকরগাছায় মানববন্ধন করা হয়েছে। রবিবার (৩ জুলাই) সকালে গদখালী ফুল মার্কেট চত্বরে এলাকার সর্বস্তরের মানুষের উদ্যোগে এই মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে সার্বিক সহযোগিতা করেছে ঝিকরগাছার অরাজনৈতিক সগঠন সেবা ও যশোর নাগরিক অধিকার আন্দোলন কমিটি।

বৈরি আবহাওয়া আর বৃষ্টি উপেক্ষা করে মানবন্ধনে সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করে। সর্বস্তরের জনগণ, ১২টি স্বেচ্ছাসেবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এই মানববন্ধনে অংশ নেয়। এসময় বক্তারা বলেন মানুষের জীবনের নিরাপত্তার জন্য অনতিবিলম্বে মৃত ও ঝুঁকিপূর্ণ গাছ কাটতে হবে। এবং যশোর-বেনাপোল মহাসড়ককে ছয় লেনে উন্নিত করতে হবে।

আরো পড়ুন :
চৌগাছায় স্ত্রীর সিজারের আগ মুহুর্তে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল প্রকৌশলীর
চৌগাছায় মটরসাইকেল দূর্ঘটনায় এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু

অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেবা’র প্রতিষ্ঠাতা সভাপতি মাষ্টার আশরাফুজ্জামান বাবুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন যশোর জেলা নাগরিক অধিকার আন্দোলন কমিটির আহবায়ক মাষ্টার নুর জালাল, যশোর নাগরিক অধিকার আন্দোলনের নির্বাহী সদস্য আহসান উল্লাহ ময়না, নাগরিক অধিকার আন্দোলন যশোরের সমন্বায়ক মাসুদুজ্জামান মিঠু, বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির একাংশের সভাপতি আব্দুর রহিম, পানিসারা গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মীর বাবরজান বরুন, বাংলাদেশ মানবাধিকার কমিশন গদখালী শাখার সভাপতি আলমগীর হোসেন, গদখালী বাজার কমিটির সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন, ‘মানুষ মানুষের জন্য’ স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি সায়েদ আলী, মানবাধিকার কল্যাণ ট্রাস্ট গদখালী শাখার সভাপতি ইমামুল হোসেন, ‘বন্ধন’ স্বেচ্ছাসেবী সংগঠনের আহবায়ক আলমগীর হোসেন প্রমূখ।

উল্লেখ্য যশোর-বেনাপোল মহাসড়কের মৃত ও ঝুকিপূর্ণ গাছ অপসারণে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে এলাকাবাসী। তবে গাছ কাটার ব্যাপারে উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কারণে গাছ অপসারণ করা যাচ্ছেনা বলে জানিয়েছে গাছের মালিকানা দাবিদার যশোর জেলা পরিষদ।

জুলাই ০৩,২০২২ at ২০:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি