সিলেটে যশোর নাগরিক সংঘের ত্রাণ বিতরণ

সিলেটের কানাইঘাট ইউনিয়নে বন্যা দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছে যশোর নাগরিক সংঘ (যনাস)। শনিবার বিকেলে ত্রাণ সামগ্রি বিতরণ করে যনাস-ভলান্টিয়ার্স টিম।

ইউনিয়নটির ৯ নম্বর ওয়ার্ডের ২১৫টি পরিবারের মধ্যে ত্রাণ হিসেবে খাদ্যসামগ্রি ও অষুধ বিতরণ করা হয়। এছাড়া এসব পরিবারের শিশুদের উপহার হিসেবে নগদ ১০০ টাকা করে দেয়া হয়। যনাসের ত্রাণ সামগ্রির মধ্যে ছিলো চাল, ডাল, তেল, লবন, শুকনা মরিচ, আলু, পেঁয়াজ ও কয়েক রকমের অষুধ।

যশোর নাগরিক সংঘ সূত্র জানায়, বিশ ঘন্টা যাত্রা শেষে সংগঠনের ভলান্টিয়ার্স টিম সিলেট পৌঁছয়। শনিবার বিকেল ৫টায় ত্রাণ সামগ্রি বিতরণ কার্যক্রম শুরু হয়। সংগঠনের সমন্বয়ক ব্রাদার টিটো, সদস্য আশরাফ হোসেন, সুদীপ্ত তূর্য ও তাফসীর আওরঙ্গ ত্রাণ বিতরণ কাজে অংশ নেন। যনাস সমন্বয়ক ব্রাদার টিটো এসময় শিশু ও অভিভাবকদের উদ্দেশ্যে স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত বিষয়ে বক্তব্য দেন।

আরো পড়ুন :
আওয়ামীলীগ সরকার শিক্ষাঙ্গন উন্নয়নে বদ্ধ পরিকর – এমপি রনজিৎ রায়
অনুষ্ঠিত হলো ঘোড়াঘাটে শব্দপ্রেমী কবি- সাহিত্য সংসদের ৪র্থ সম্মেলন

শুক্রবার সন্ধ্যায় যনাস-ভলান্টিয়ার্স টিম ত্রাণ নিয়ে যাত্রা শুরু করে। সংগঠনের অস্থায়ী কার্যালয় শহরের লালদিঘির পাড়ের ব্রাদার টিটো’স হোম স্কুল চত্বর থেকে যাত্রা শুরু করে দলটি। গত জুন মাসের ২৩ তারিখে শহরের ভৈরব চত্বর থেকে ত্রাণ সংগ্রহ কার্যক্রম শুরু করে যনাস । ত্রাণ তহবিল গঠনের জন্য প্রচার কার্যক্রম চালানো হয়।

সংগঠনটির আহবানে যশোরের বিভিন্ন স্তরের মানুষজন সিলেটের বানভাসীদের সাহায্যের জন্য এগিয়ে আসে। তাদের সহায়তায় গঠিত তহবিলের অর্থে ত্রাণ নিয়ে শুক্রবার সিলেটে উদ্দেশ্যে যাত্রা করে যনাস- ভলান্টিয়ার্স টিম।

জুলাই ০২,২০২২ at ২০:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আক/রারি