অনুষ্ঠিত হলো ঘোড়াঘাটে শব্দপ্রেমী কবি- সাহিত্য সংসদের ৪র্থ সম্মেলন

দিনাজপুরের ঘোড়াঘাটে কবি আব্দুল হাদীর বাস ভবনে দিনব্যাপি শব্দপ্রেমী কবি-সাহিত্য পরিষদের ৪র্থ সম্মেলন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দিন ব্যাপী সম্মেলন আনুষ্ঠিত হয়। কবি ও লেখকদের এক মিলন মেলা অনুষ্ঠিত হয়। সম্মেলনে ঘোড়াঘাটের বিশিষ্ট কবি প্রকৌশলী আব্দুল হাদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন ঢাকা থকে আগত বিন্দু বিসর্গ কবি দুই বাংলার সম্পাদক সাবেদ আল সাদ।

বিশেষ অতিথি ছিলেন সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ কবি নাসরিন রেখা, জুমারবাড়ী ডিগ্রী কলেজের সাবেক উপাধ্যক্ষ কবি অতুল চন্দ্র সাহা, পীরগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক বজ্রকথার সম্পাদক বিশিষ্ট কবি সুলতান আহমেদ সোনা। অনুষ্ঠানে আরো ছিলেন কবি ইমদাদুল হক, কবি মোকছেদ আলী,কবি আহসান হাবিব, কবি ওয়ালেদা খাতুন, কবি আফরুজা বেগম, কবি হাফিজুল হিলালী বাবু, কবি মাসুদরানা, কবি অঞ্জলী রানী, কবি মমতা রানী চাকী, কবি রোকন পাশা, কবি আলামিন মহন্ত প্রমুখ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঘোড়াঘাট থানা প্রেসক্লাবের সভাপতি মোখলেছুর রহমান সওদাগর ও সাংগঠনিক সম্পাদক আবু বককর সিদ্দিক, প্রভাষক মাসুম আলী শাহ ও জাহাঙ্গীর আলম।

এ ছাড়াও অনুষ্ঠানে গান গেয়ে শ্রোতাদের মুগ্ধ করেন থানা প্রেসক্লাবের প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক শাহ আলম। অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে নবীণ ও প্রবীণ লেখকদের স্বরচিত কবিতা পাঠের আসর শুরু হয়ে চলে সন্ধা পর্যন্ত। কবি সম্মেলনে ঢাকা, গাইবান্ধা, পলাশবাড়ী, জয়পুরহাট, গোবিন্দগঞ্জ, সাঘাটা, পীরগঞ্জ, বাংলাহিলিসহ বিভিন্ন স্থান থেকে প্রায় অর্ধশতাধিক কবি ও লেখকগন অংশ গ্রহন করেন।সম্মেলন পরিচালনা করেন কবি ফিরোজ কবীর।

জুলাই ০২,২০২২ at ১৯:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাউআমা/রারি