শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে কাজিপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা ও নড়াইলের কলেজশিক্ষক অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে এবং মাধ্যমিক শিক্ষা জাতীয় করনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি কাজিপুর উপজেলা শাখা।

শনিবার (২ জুলাই) বেলা সাড়ে এগারোটায় কাজিপুর উপজেলা পরিষদ চত্বরের সামনে কাজিপুর – সিরাজগঞ্জ প্রধান সড়কে এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।এ সময় ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের দাবি ও নির্যাতন বন্ধের দাবি জানিয়ে একটি বিক্ষোভ মিছিল উপজেলা পরিষদ চত্বর থেকে আলমপুর চৌরাস্তা প্রদক্ষিণ করে পরিষদ চত্বরের সামনে এসে সমবেত হয়।

ঢাকার আশুলিয়ায় ক্রিকেট স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যার ঘটনায় অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের পাশাপাশি ঘটনার মূল রহস্য উদঘাটন ও জড়িত সবাইকে আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন ঘন্টাব্যাপি এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতি কাজিপুর উপজেলা শাখার সভাপতি মাইজবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টি এম আতিকুর রহমান নান্নু।

আরো পড়ুন :
দিনাজপুরে শিক্ষকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ
নারী শিক্ষায় অগ্রগামী কালাই সরকারী মহিলা কলেজ

কর্মসূচিতে নেতৃত্ব দেন ও বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি ও কাজিপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাকী ।সমাবেশে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক সমিতির সহ সভাপতি জাহাঙ্গীর আলম,কোষাধ্যক্ষ আব্দুল মান্নান, সাংগাঠনিক সম্পাদক এস এম নুরুল ইসলাম,সদস্য শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, ক্ষুদিরাম কুমার শাহা, লুৎফর রহমান, মাদ্রসার সুপার আব্দুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, ‘সাম্প্রতিক সময়ে শিক্ষক নির্যাতন ও হত্যার ঘটনার তীব্র নিন্দা জানান। শিক্ষকদের মর্যাদা সমুন্নত রাখার সময় এখন এসেছে। সমাজ ও রাষ্ট্রের মেরুদণ্ডকে ধ্বংস করার অপচেষ্টা চলছে। এক শ্রেণির লোক সব সময় অপচেষ্টা করছে শিক্ষকদের হয়রানি করতে। এসব ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবী জানান তারা। ঢাকার আশুলিয়ায় স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যার ঘটনায় অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের পাশাপাশি ঘটনার মূল রহস্য উদঘাটন ও জড়িত সবাইকে আইনের আওতায় আনার দাবি জানান এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে।

কর্মসূচিতে অংশ নেন উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও দাখিল মাদ্রাসার শিক্ষকবৃন্দ।

জুলাই ০২,২০২২ at ১৭:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসোচা/রারি